fbpx
আন্তর্জাতিকহেডলাইন

করোনায় আক্রান্ত ট্রাম্প, দ্রুত আরোগ্য কামনা করলেন চিনের প্রেসিডেন্ট শি জিংপিং

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সস্ত্রীক মারণ করোনায় আক্রান্ত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার সকালেই তাঁদের করোনা রিপোর্ট পজেটিভ আসে।

এক ট্যুইট বার্তায় তাঁরা জানিয়েছেন কোয়ারেন্টাইনে রয়েছেন পুরো পরিবার। চিকিৎসকদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে। খুব দ্রুত সুস্থ হবেন বলেও আশা প্রকাশ করেছেন ট্রাম্প। এদিকে  মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং স্ত্রী মেলানিয়া ট্রাম্পের দ্রুত আরোগ্য কামনা করে টুইট করেছে চিনের প্রেসিডেন্ট শি জিংপিং। পাশে থাকার বার্তাও দিয়েছেন তিনি।

         আরও পড়ুন: তরঙ্গ কথা………

জানা গিয়েছে, মার্কিন প্রেসিডেন্টের প্রতি এদিনের টুইট বার্তায় চিনা প্রেসিডেন্ট জি জিংপিং লিখেছেন, ” আমি এবং আমার স্ত্রী পেং লিয়ুয়ান করোনা সংক্রমণ থেকে দ্রুত আপনাদের আরোগ্য কামনা করছি। আশা করি খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবেন আপনারা।” প্রসঙ্গত,  ২০১৯ সালের শেষদিক থেকে গোটা বিশ্বের সঙ্গে সম্পর্ক খুব একটা ভালো যাচ্ছে না চিনের। ব্যাতিক্রম নয় আমেরিকাও।

       আরও পড়ুন: করোনাসুরের দাপটে ঐতিহ্যের বেলুড় মঠ, মল্লিক বাড়ির পুজোয় জনতার প্রবেশ নিষেধ

প্রথমে করোনা তারপর চিন-মার্কিন সম্পর্ক, ব্যবসা বাণিজ্য, প্রতিরক্ষা ক্ষেত্র এছাড়াও চিনের উওর- পশ্চিমাঞ্চলের সিংজিয়াং প্রদেশের মুসলিম সম্প্রদায়ের মানুষদের উপর নির্যাতনের ঘটনায় আমেরিকার সঙ্গে গত কয়েক দশকের মধ্যে এই প্রথম সম্পর্ক প্রায় তলানীতে এসে ঠেকেছে।

এমনকি গত মঙ্গলবারও করোনার জন্য সেই চিন প্রদেশকেই দায়ী করেছিলেন ট্রাম্প। যদিও এখন দেখার চিনা প্রেসিডেন্টের টুইট বার্তার কী জবাব দেন ট্রাম্প। অবশ্য উত্তরদাতা যে এখন রয়েছেন কোয়ারেন্টাইনে। জানা গিয়েছে, করোনায় আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এখন হাসপাতালে। সিএনএন জানাচ্ছে তাঁর শ্বাসকষ্টের মাত্রা বেড়েছে। শুক্রবার বিকালে সত্তরোর্ধ্ব ট্রাম্পকে মেরিল্যান্ডের ওলটার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে নিয়ে যাওয়া হয়।

 

Related Articles

Back to top button
Close