fbpx
ক্রিকেটখেলাগুরুত্বপূর্ণহেডলাইন

IPL-এ থাকছে চিনা স্পনসর, বয়কটের ডাক ভারতবাসীর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্কঃ আইপিএলে থাকছে চিনা স্পনসরই। চালু হচ্ছে কোভিড সাবস্টিটিউট। টুর্নামেন্ট চলাকালীন কোভিড ১৯-এ কোনও ক্রিকেটার আক্রান্ত হলে পরিবর্ত ক্রিকেটার নিতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলি। আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে রবিবার। ১৯ সেপ্টেম্বর থেকেই শুরু আইপিএল। শুধু বদলে গেল ফাইনালের দিন। ৮ তারিখের বদলে সংযুক্ত আরব আমিরশাহিতে ফাইনাল হবে ১০ নভেম্বর। দিন বদলের সঙ্গেই প্রথা ভাঙল বোর্ড। এই প্রথম রবিবারের বদলে ফাইনাল ম্যাচ হবে মঙ্গলবার।

এদিকে ভারত-চিন সীমান্ত সংঘর্ষে সম্প্রতি উত্তাল হয়েছে পূর্ব লাদাখ। গালওয়ানের ঘটনার পর কূটনৈতিক স্তরে দু’দেশের সম্পর্কে টানাপোড়েন বেড়েছে। ইতিমধ্যেই দু’দফায় বেশ কিছু চিনা অ্যাপ নিষিদ্ধ করেছে দিল্লি। সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারতীয় ক্রিকেট বোর্ডও দাবি করেছিল, আইপিএল স্পনসর চিনা মোবাইল সংস্থা ভিভোর সঙ্গে সম্পর্কের পর্যালোচনা করার। কিন্তু রবিবার জল্পনার অবসান ঘটিয়ে চুক্তি মেনেই এই মরশুমে আইপিএলের টাইটেল স্পনসর চিনা মোবাইল সংস্থা ভিভোতেই সিলমোহর বসানো হল।

বিসিসিআইয়ের এই সিদ্ধান্তে বেজায় চটেছেন ফ্যানরা ৷ আইপিএল বয়কট করা হোক…! এই স্লোগানে এখন ভরে গিয়েছে সোশ্যাল মিডিয়া ৷ অনেক ক্রিকেটপ্রেমীরাই আইপিএলের টাইটেল স্পনসর হিসেবে চিনা স্মার্টফোন প্রস্তুতকারি সংস্থা ভিভোকে মেনে নিতে পারছেন না ৷

Related Articles

Back to top button
Close