fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

রাশিয়ায় চিনের সঙ্গে বৈঠক চলাকালীন অরুণাচলের ৫ যুবককে অপহরণ করল চিনা সেনা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দুই দেশের প্রতিরক্ষমন্ত্রীদের আলোচনার মাঝেই বিশ্বাসঘাতকতা চিনের! অরুণাচল প্রদেশে চীনের সীমান্তের কাছ থেকে ৫ যুবককে অপহরণের অভিযোগ উঠল লালফৌজের বিরুদ্ধে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে গোটা বিষয়টি সামনে এসেছে।
ভারত–চিন সীমান্তের ৭ নম্বর সেরা সেক্টরের ঘটনা। জানা গিয়েছে, এই এলাকা থেকে তনু বকর, প্রশাত রিঙলিং, নগারু দিরি, দংতু এবিয়া, টট সিংকাম নামের পাঁচ যুবকের খোঁজ মিলছে না। প্রশাত রিঙলিং এর দাদা প্রকাশ রিঙলিঙের ফেসবুক পোস্টে গোটা ঘটনাটি প্রকাশ্যে আসে। সোশ্যাল মিডিয়ায় তিনি অভিযোগ করেছেন, ‘‌নাচো এলাকা থেকে আমার ভাই সহ মোট পাঁচজনকে চিনা সেনা অপহরণ করে নিয়ে গিয়েছে।

আমি স্থানীয় প্রশাসন ও ভারত সরকারকে অনুরোধ করছি, দ্রুত ব্যবস্থা নিন। ওঁদের ফিরিয়ে আনুন।’‌ ওই এলাকার এসপি তরু গুসার জানান, ‘‌আমাদের কাছে এখনও কোনও অভিযোগ দায়ের করা হয়নি। সোশ্যাল মিডিয়া থেকে পুরো বিষয়টি জানতে পেরেছি। বিষয়টি খতিয়ে দেখছি।’‌ তিনি আরও জানান, সেনার সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে।

শনিবার গোটা বিষয়টি নিয়ে মুখ খুলেছেন অরুণাচলের কংগ্রেস বিধায়ক নিনং এরিং। তাঁর দাবি, ‘‌রাশিয়ায় ভারত–চিন বৈঠকের মাঝেই পাঁচ ভারতীয় যুবককে তুলে নিয়ে গেল চিনা ফৌজ। ভুল বার্তা দিল লালফৌজ। মাছ ধরতে যাওয়ার সময় পাঁচ যুবককে অপহরণ করা হয়। এটা ঘটনা চিন আবার অশান্তি পাকাতে শুরু করেছে। প্রধানমন্ত্রী মোদি অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী পে।খান্ডুকে অনুরোধ করছি। পাঁচ অপহৃত যুবককে ফিরিয়ে আনার ব্যবস্থা করুন।’‌  গোটা বিষয়টি তিনি কেন্দ্রীয় মন্ত্রীদের কিরণ রিজিজুকে  কেও দেখার আহ্বান জানিয়েছেন।

Related Articles

Back to top button
Close