fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণবিনোদন

লিভারের অর্ধেক অংশ খেয়ে ফেলল মাছে থাকা মাংসাশী পরজীবী!

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: পেটে অসহ্য যন্ত্রণা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন বছর ৫৫-র এক ব্যক্তি। চিকিৎসকরা করার পর অবাক হয়ে গেলেন সকলে। ওই ব্যাক্তির লিভারের অর্ধেক অংশ খেয়ে ফেলেছে এক মাংসাশী পরজীবি। চিকিৎসকরা জানিয়েছেন যে, মাছের থেকেই পরজীবি ঢুকেছিল ওই ব্যক্তির পেটে। পুরো ঘটনাটি ঘটেছে চিন দেশে। বিগত ৪ মাস ধরে পেটের যন্ত্রণায় ভুগছিল সে।

চিকিৎসকরা জানিয়েছেন যে,  ওই ব্যক্তির লিভারের ভিতর পরজীবীরা ডিম পাড়তে শুরু করেছিল। ফলে তাঁর লিভারের আকার বেড়ে গিয়েছিল। স্ক্যান করার পর দেখা যায় যে, সারা লিভারে পরজীবীর ডিম থিকথিক করছে। এমনকী বেশ কয়েকটি বড় আকারের টিউমার রয়েছে। এর পরই ওই ব্যক্তির লিভারে অস্ত্রোপচার করেন চিকিৎসকরা।

[আরও পড়ুন- কত হতে পারে করোনা ভ্যাকসিনের দাম? স্পষ্ট করলেন সিরামের কর্ণধার]

জানা গিয়েছে যে, বিগত কয়েকমাস ধরে ওই ব্যক্তির ওজন কমতে শুরু করে। সেইসঙ্গে বমি ও মাথা ব্যথা শুরু হয়। এরপরেই তিনি চিকিৎসকের কাছে যান। বিভিন্ন পরীক্ষা করা হয় তাঁর। আর সেই পরিক্ষাতেই দেখা যায় যে এই কাণ্ড। এই মাংসাশী পরজীবীর খোঁজ করতেই আরও ‘থ’ হয়ে যান চিকিৎসকরা। জানা যায় যে, একপ্রকার মাছ খেয়েছিলেন তিনি। সেই মাছ থেকেই ওই পরজীবি প্রবেশ করেছে ওই ব্যক্তির শরীরে।

করোনা ভাইরাসের উৎপত্তির পরেই চিনের খবার নিয়ে বিশ্ব জুড়ে আলোড়ন সৃষ্টি হয়। বন্যপ্রাণী থেকে শুরু করে সাপ, ব্যাঙ, পোকামাকড় সবকিছুই চিনাদের খাদ্য তালিকায় থাকে। তবে বেজিং সহ চিনের বহু জায়গায় এখন বন্য প্রাণী বিক্রির উপর নিষেধাজ্ঞা জারি করেছে চিনের প্রশাসন। এসবের মাঝে চিনে এই ব্যক্তির লিভারের অর্ধেক অংশ খেয়ে নিল এক পরজীবি মাংসাশী। যা নিয়ে তোলপাড় তৈরি হয়েছে। ওই ব্যক্তি জানিয়েছেন, স্থানীয় বাজার থেকে তিনি একটি মাছ কিনেছিলেন। সেই মাছটি তিনি অর্ধেক সেদ্ধ অবস্থায় রান্না করে খেয়েছিলেন। তার দুদিন পর থেকেই তাঁর পেটে অসহ্য ব্যথা শুরু হয়।

Related Articles

Back to top button
Close