fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

SEBI আদালতে শর্তসাপেক্ষে জামিন এক চিটফান্ড সংস্থার অন্যতম ডিরেক্টরের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা:  শর্তসাপেক্ষে জামিন পেলেন অন্যতম চিটফান্ড সংস্থা, ‘ভারত কৃষি সমৃদ্ধি ইন্ডাস্ট্রি’র অন্যতম ডিরেক্টর। কুড়ি হাজার টাকার একটি সিওরিটি বন্ডে ও তদন্তে সম্পূর্ণভাবে সহযোগিতা করার শর্তে, মঙ্গলবার কলকাতা নগর দায়রা আদালতের সেবি কোর্টের বিচারক সঞ্চিতা সরকার তার জামিন মঞ্জুর করেন।

রায়গঞ্জের বাসিন্দা মামলাকারী প্রদীপ কুমার দাসের আইনজীবী প্রলয় ভট্টাচার্য্য ও সুমিতা সরকার আদালতে জানান, এই চিটফান্ড সংস্থার সঙ্গে তার মক্কেল প্রদীপ কুমার দাস কোনভাবেই সরাসরি যুক্ত নন। তিনি এই কোম্পানির সাধারণ একজন কর্মচারী ছিলেন। তার অভিযোগ, তার অজান্তেই প্রত্যেক জায়গায় তাকে ডাইরেক্টর দেখানো হয়েছে এবং তার সই নকল করে এ কাজ করা হয়েছে বলে আদালতকে জানান তিনি। তাই তিনি ডাইরেক্টর না হয়েও মিথ্যা মামলায় ফেঁসে গিয়েছেন। এছাড়াও তার বিরুদ্ধে কোনও নির্দিষ্ট প্রমাণ নেই বলেও আদালতকে অবগত করেন তিনি। আদালতের জামিন মঞ্জুর করুক।
সেবি র তরফেও এদিন জামিনের বিরোধিতা করেনি সেবির আইনজীবীরা।
প্রসঙ্গত, চিটফান্ড সংস্থা ‘ভারত কৃষি সমৃদ্ধি’র মালিকপক্ষের বিরুদ্ধে অভিযোগ জানান আমানতকারীরা। কয়েক লক্ষ আমানতকারীর সঙ্গে প্রতারণার অভিযোগ রয়েছে এই সংস্থার কর্ণধার ও অন্যান্য ডিরেক্টরদের বিরুদ্ধে। সেই অভিযোগের ভিত্তিতেই নিম্ন আদালত প্রদীপ কুমার দাস এর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে গত মার্চে। গত ১১ মার্চ উত্তর দিনাজপুর নিম্ন আদালতে হাজির হয়ে সারেন্ডার করেন মামলাকারী।

Related Articles

Back to top button
Close