fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

CID তলবে হাজিরা ব্যারাকপুর ও টিটাগড় পৌরসভার ২ পৌর প্রশাসকের, তদন্তে সহযোগিতার আশ্বাস

অলোক কুমার ঘোষ, ব্যারাকপুর: বিজেপি নেতা মণীশ শুক্লা হত্যাকাণ্ডে এবার তলব করা হল ব্যারাকপুর ও টিটাগড় পুরসভার ২ পৌরপ্রশাসক যথাক্রমে উত্তম দাস ও প্রশান্ত চৌধুরীকে । ব্যারাকপুর ও টিটাগড় পুরসভার দাপুটে তৃণমূল নেতা তারা । বুধবার রাতে ওই দুই অভিযুক্তকে সিআইডির পক্ষ থেকে ফোন করে বৃহস্পতিবার সকালে ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের স্পেশাল ব্রাঞ্চ অফিসে যোগাযোগ করতে বলা হয়েছিল ।
সময় মতো  বৃহস্পতিবার সকালে ২ পৌরপ্রশাসক এক সঙ্গেই পৌঁছায় ব্যারাকপুর সুকান্ত সদন সংলগ্ন পুলিশের স্পেশাল ব্রাঞ্চ অফিসে । জিজ্ঞাসাবাদের জন্য তাদের ডেকে পাঠানো হয়েছিল বলে জানা যায় । বৃহস্পতিবার সকালে দুই পৌরপ্রশাসক প্রশান্ত চৌধুরী এবং উত্তম দাস সিআইডির আধিকারিকদের সঙ্গে দেখা করেন । দুই পৌরপ্রশাসকের সঙ্গে বেশ খানিকক্ষণ কথা বলেন তদন্তকারী অফিসাররা । এরপর দুই প্রশাসককে বৃহস্পতিবার দুপুরে ছেড়ে দেওয়া হয় । প্রসঙ্গত উল্লেখ্য, চলতি মাসের ৪ অক্টোবর টিটাগড় থানার সামনে প্রকাশ্যে দুষ্কৃতীদের গুলিতে খুন হন ব্যারাকপুরের জনপ্রিয় বিজেপি নেতা মণীশ শুক্লা ।
সেই ঘটনায় মনীশের বাবা ডা: সি এম শুক্লা টিটাগড় থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ৯ জনের বিরুদ্ধে । তাদের মধ্যে প্রধান ২ অভিযুক্ত হিসেবে নাম লেখা হয় টিটাগড়ের পৌরপ্রশাসক প্রশান্ত চৌধুরী এবং ব্যারাকপুরের পৌরপ্রশাসক উত্তম দাসের । দুজনই ব্যারাকপুর ও টিটাগড়ের শীর্ষ স্থানীয় তৃণমূল নেতা । সিআইডির মুখোমুখি হওয়ার সময় সাংবাদিকদের মুখোমুখি হয়ে দুই অভিযুক্ত পৌরপ্রশাসক জানায় তারা রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার । ব্যারাকপুর পৌরসভার পৌরপ্রশাসক উত্তম দাস জানায়, “আমরা নির্দোষ, সিআইডি তদন্তে আমাদের পূর্ণ আস্থা আছে । তদন্তে সব রকম সহযোগিতা করতে প্রস্তুত আমরা । দ্রুত প্রকৃত অপরাধী গ্রেফতার হোক এটাই আমরা চাই ।  রাজনৈতিক ষড়যন্ত্র করে ফাঁসিয়ে দেওয়ার চেষ্টা হচ্ছে আমাদের ।”
টিটাগড় পৌরসভার প্রশাসক প্রশান্ত চৌধুরী বলেন, “সিআইডি তদন্তে  পূর্ণ আস্থা আছে । তদন্তে সবরকম সাহায্য করতে প্রস্তুত । সিবিআই ডাকলে তার মোকাবিলা করতেও আমরা প্রস্তুত ।” ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং আগেই বলেছিলেন ব্যারাকপুরে মণীশ হত্যায় তৃণমূলের যোগ আছে । তবে তৃণমূল দাবি করেছে, বিজেপির গোষ্ঠী কোন্দলের কারণে মণীশকে খুন করা হয়েছে । সত্য ঘটনা কি জানতে চাইছে সকলেই । আপাতত বিজেপি নেতা মণীশ শুক্লা হত্যাকাণ্ডে তদন্তে গতি বাড়িয়েছে সিআইডি টিম । তবে মণীশ হত্যায় রাজনৈতিক যোগ আছে না ব্যক্তিগত শত্রুতা তা এখনো স্পষ্ট নয় তদন্তকারী সিআইডি কর্তাদের কাছে ।

Related Articles

Back to top button
Close