fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

স্কুল ফি মুকুবের দাবীতে আন্দোলনে অভিভাবকেরা

নিজস্ব সংবাদদাতা, রায়গঞ্জ: স্কুল ফি মুকুবের দাবিতে আন্দোলনে নামলেন রায়গঞ্জের উকিলপাড়ায় অবস্থিত একটি বেসরকারি প্রাথমিক স্কুলের অভিভাবকেরা। বৃহস্পতিবার স্কুলের সামনে এই বিক্ষোভের জেরে উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়।

অভিভাবকেরা বলেন, “করোনা সংক্রমন প্রতিরোধে লকডাউন চলায় স্কুলটি দীর্ঘদিন ধরে বন্ধ হয়ে রয়েছে। অন্যদিকে লকডাউনের জেরে অনেক অভিভাবকের রোজগারও বন্ধ। এই পরিস্থিতিতে স্কুলের ফি মুকুবের জন্য স্কুল কর্তৃপক্ষের কাছে আবেদন করেছিলাম আমরা।

কিন্তু স্কুল কর্তৃপক্ষ তা মানতে নারাজ। বাধ্য হয়েই আন্দোলনে নেমেছি। অপরদিকে স্কুল কর্তৃপক্ষের তরফে বিদ্যালয় পরিচালন সমিতির সম্পাদক আদিত্য নারায়ন দাস বলেন, লকডাউন হলেও আমাদের স্কুলের ৭৫ জন স্টাফকে বেতন দিতেই হবে।

আর স্কুলের শিক্ষক শিক্ষিকা থেকে অশিক্ষক কর্মচারী, স্কুলভ্যান চালক এদের বেতন দেওয়া হয় স্কুলের ছাত্রছাত্রীদের স্কুল ফি থেকে। তবুও আমরা লকডাউনে মানুষের অসুবিধার কথা ভেবে অভিভাবকদের পেশা ও উপার্জনের নিরিখে কিছু কিছু ছাত্রছাত্রীর স্কুল ফি হ্রাস করার জন্য আবেদন করতে বলেছি। স্কুল বন্ধ থাকলেও শিক্ষক শিক্ষিকারা নিয়মিত অনলাইনে ছাত্রছাত্রীদের পাঠদান করছেন।

Related Articles

Back to top button
Close