fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

গ্রামে পরিযায়ী শ্রমিক ঢোকাকে কেন্দ্র করে সংঘর্ষ , গ্রেফতার ৫

পাপ্পা গুহ, উলুবেড়িয়া: মুম্বই থেকে আসা ১১ জন পরিযায়ী শ্রমিকের গ্রামে ঢোকাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়াল উলুবেড়িয়ার তুলসীবেড়িয়ায়। শনিবার সকালের এই ঘটনাকে কেন্দ্র করে দুটি পাড়ার মধ্যে ব্যাপক সংঘর্ষ বাধে। ইট বৃষ্টির পাশাপাশি বাড়ি ভাঙচুর ও বোমাবাজির অভিযোগ ওঠে উভয়পক্ষের বিরুদ্ধে। ঘটনায় উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছে। সংঘর্ষের ঘটনায় পুলিশ ৫ জনকে গ্রেফতার করেছে।

 

জানা গেছে, শুক্রবার রাতে মুম্বই ফেরত ১১ জন পরিযায়ী শ্রমিক তুলসীবেড়িয়ার সর্দার পাড়ায আসলে তাদের গ্রামে ঢুকতে আপত্তি জানায় খালপাড়ার বাসিন্দারা। অভিযোগ যদিও ওই শ্রমিকরা গ্রামের একধারে একটি ঘরে ঢুকে পড়ে। বিষয়টশ নিয়ে গ্রামে উত্তেজনা ছড়ালে রাতে পুলিশ ওই শ্রমিকদের কোয়ারেন্টিন সেন্টারে পাঠায়। এদিকে শ্রমিকরা কোয়ারেন্টাইন সেন্টারে চলে গেলেও কেন তারা গ্রামে ঢুকেছে এই নিয়ে পুনরায় বিবাদ শুরু হয় দুটি পাড়ার বাসিন্দাদের মধ্যৈ। অভিযোগ বিবাদ চলাকালীন ব্যাপক ইটবৃষ্টি বাড়ি ভাঙচুর ও বোমাবাজির অভিযোগ ওঠে উভয়পক্ষের বিরুদ্ধে। গ্রামে অশান্তির খবর পেয়ে অতরিক্ত পুলিশ সুপার আশিষ মৌর্যোর নেতত্বে বিশাল পুলিশ বাহিনী গ্রামে পৌছায় নামানো হয় র‍্যাফ। পুলিশ গ্রামে অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে যুক্ত ৫ জনকে গ্রেফতার করে।

 

 

ঘটনা সর্ম্পকে সর্দার পাড়ার বাসিন্দাদের অভিযোগ শুক্রবার সবকিছু মিটে গেলেও শনিবার সকাল থেকে খালপাড়ার বাসিন্দারা কেন শ্রমিকদের গ্রামে ঢোকানো হয়েছে এই অভিযোগ তুলে আমাদের উপর হামলা চালায়, আমাদের বাড়ি ভাঙচুরের পাশাপাশি আমাদের মারধর করে। যদিও খালপাড়ার বাসিন্দাদের অভিযোগ আমরা পুলিশকে খবর দেওয়ার জন্য শ্রমিকদের কোয়ারেন্টিন সেন্টারে পাঠানো হয়েছে এই অভিযোগে সর্দার পাড়ার বাসিন্দারা আমাদের উপর হামলা চালায়। গ্রামে উত্তেজনা থাকায় পুলিশ পিকেট বসানো হয়েছে।

Related Articles

Back to top button
Close