fbpx
আন্তর্জাতিকবাংলাদেশহেডলাইন

বাংলাদেশে পাকিস্তানের দূতাবাস বন্ধ করা হোক, দাবি ভিএইচপি’র

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা:  বাংলাদেশে অবস্থিত পাকিস্থান দূতাবাস নিষিদ্ধ ঘোষণা করাসহ পাকিস্তানের সকল পণ্য বর্জন করার দাবি জানিয়েছে বিশ্ব হিন্দু পরিষদের বাংলাদেশ শাখা।

সোমবার বাংলাদেশের সমুদ্র শহর চট্টগ্রামে ১৪ ডিসেম্বও শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে এক স্মরণ সভায় এ দাবি জানায় সংগঠনটি সভায় বিশ্ব হিন্দু পরিষদের বাংলাদেশের সাধারণের সম্পাদক কপিল কৃষ্ণ মন্ডল বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে বাঙালি বুদ্ধিজীবী নিধন বাংলাদেশের ইতিহাসে নৃশংসতম ও বর্বরোচিত হত্যাকা-ের জন্য বাংলাদেশের জনগণ তথা সমগ্র বিশ্ববাশীর কাছে পাকিস্তান সরকারকে ক্ষমা প্রার্থনা করতে হবে এবং হত্যাযজ্ঞের জন্য পাকিস্থানি পণ্য বর্জন করতে হবে।

তিনি বলেন, শহিদ বুদ্দিজীবী হত্যার মধ্য দিয়ে সারা বিশ্বের সামনে পাকিস্তান একটি জঘন্য রাষ্ট্র হিসেবে পরিচিতি পেয়েছে। আজকে আমাদের শপথ গ্রহণ করতে হবে, যেন আমরা একটি দূর্নীতিমুক্ত রাষ্ট্রব্যবস্থা, শোষনমুক্ত সমাজ এবং উন্নত বাংলাদেশ গড়তে পারি। শহীদদের এই দেশকে গড়ে তোলার জন্য আমাদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হতে হবে।

সভায় আরও উপস্থিত ছিলেন, আলোচক হিসবে উপস্থিত ছিলেন ভিএইচপি বাংলাদেশ শাখার যুগ্ম সম্পাদক দেবব্রত নাথ, সুবির কান্তি সাহা, চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক লায়ন স্বপন কুমার বিশ্বাস, অধ্যাপক রূপক নাথ, সঞ্জয় দে, পুলক চৌধুরী, গোপাল দাশ টিপু প্রমুখ।

Related Articles

Back to top button
Close