fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

মুখ্যমন্ত্রীর ঘোষণা! পুরোহিতদের গৃহ নির্মাণ প্রকল্পের মতো বাড়ি চেয়ে ওয়াকফ বোর্ডের দ্বারস্থ ইমামরা

মোকতার হোসেন মন্ডল: মুখ্যমন্ত্রীর ঘোষণা মতো পুরোহিতদের মতো বাড়ি চেয়ে ওয়াকফ বোর্ডের দ্বারস্থ হলেন ইমামরা। রাজ্যের বিভিন্ন জেলার ইমামরা বিভিন্ন দাবিতে পশ্চিমবঙ্গ ওয়াকফ বোর্ডে স্মারকলিপি দেন। রফিকুল ইসলাম মোল্লা,কবিরুল ইসলাম সহ একাধিক ইমাম বলছেন, মুখ্যমন্ত্রীর ঘোষণা মতো ইমাম মুয়াজ্জিনদের বাড়ি তৈরি করতে হবে।স্মারকলিপিতে বলা হয়,”ভাতা পাওয়ার ক্ষেত্রে ইমাম মুয়াজ্জিনদের প্রশাসনিক কর্মীদের হাতে হেনস্থা বন্ধ করতে হবে।”

ইমামরা স্মারকলিপিতে ওয়াকফ বোর্ডকে জানিয়েছেন,”পশ্চিমবঙ্গে প্রচুর সম্পত্তি আজও বেদখল হচ্ছে। মসজিদ,মাদ্রাসার উন্নয়নে ও মুসলিমদের কল্যানে মুসলমানদের দান করা সম্পত্তি আজ মুসলমানদের কাজে লাগছে না।”
সংখ্যালঘু যুব ফেডারেশনের রাজ্য সম্পাদক মুহাম্মদ কামরুজ্জামান জানান,”পুরোহিতের ভাতা প্রদান অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন রাজ্য সরকারের তহবিল থেকে পুরোহিতদের গৃহ নির্মাণ করে দেওয়া হবে। একই সঙ্গে তিনি ঘোষণা করেছিলেন ওয়াকফ বোর্ডের মাধ্যমে ইমাম সাহেবদেরও গৃহ নির্মাণ করে দেওয়া হবে। আমরা ইমামদের নিয়ে তাই স্মারকলিপি জমা দিয়েছি। বোর্ডের কার্যনির্বাহী আধিকারিক কার্যনির্বাহী আধিকারিক নাভিদ আকতার আমাদের জানান, ইমামদের গৃহ নির্মাণের বিষয়ে রাজ্য সরকারের পক্ষ থেকে কোন নির্দেশিকা ওয়াকফ বোর্ডে আসেনি। ফলে সরকারি আধিকারিক হিসাবে এবিষয়ে কোন মন্তব্য তিনি করতে পারবেন না। বিষয়টি ইমাম সাহেবরা জেনে হতাশ হয়ে পড়েন। ইমাম সাহেবরা ভেবেছিলেন তাদের দীর্ঘদিনের ঘরের সমস্যা দূর হবে।”

মুহাম্মদ কামরুজ্জামান আরও জানান,”২০১১ সালেও নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী ইমাম সাহেবদের আবাস যোজনা প্রকল্পের অন্তর্ভুক্ত হয়ে করে গৃহ নির্মাণ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু তার আজ রুপায়ন হয়নি। এবার আবার ইমাম সাহেবরা আশায় বুক বাধলেও বোর্ডের প্রধান আধিকারিকের কোথায় চরম হতাশ।”

Related Articles

Back to top button
Close