fbpx
কলকাতাহেডলাইন

উলুবেড়িয়ায় অ্যামাজন লজিস্টিক হাবে ২০০০০ কর্মস্থানের ঘোষণা মুখ্যমন্ত্রীর, হুডখোলা বাসে ভ্রমণ

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: মঙ্গলবার    হুডখোলা ডবল ডেকার বাসের উদ্বোধন  করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন মুখ্যমন্ত্রী জানান, ফ্লিপকার্টের লজিস্টিক হাবের পর এবার উলুবেড়িয়াতে মঙ্গলবার থেকে কাজ শুরু করতে চলেছে অ্যামাজনের লজিস্টিক হাব। এখানে ২০ হাজার লোকের প্রত্যক্ষ ও পরোক্ষে কর্মসংস্থান হবে। এই হাব থেকে পূর্ব ও উত্তর-পূর্ব ভারতে পণ্য পাঠানো হবে। দেশের এই অংশের মধ্যে সবচেয়ে বড় হাব হয়েছে এই রাজ্যেই বলে জানান মুখ্যমন্ত্রী।

একইসঙ্গে এদিন তিনি দুটি দোতলা বাসে প্রমোদভ্রমণ পরিষেবার সূচনা করেন। বুধবার থেকেই এই পরিষেবা শুরু হয়ে যাবে। মোট ২ ঘণ্টার সফরে শহরের বিভিন্ন দর্শনীয় স্থান দেখানো হবে। আগামী ২৩ অক্টোবর, সপ্তমী থেকে এই বাসে পুজো দেখানো হবে। পর্যটন দফতরের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে বুকিং করা যাবে বলেই জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জানা গিয়েছে, দিনে দুবার এই বাস চলবে শহরে, সকাল সাড়ে ১০টা এবং সকাল সাড়ে ১১টা। অনলাইনে টিকিট বুক করে আপাতত সীমিত সংখ্যক যাত্রী চড়তে পারবেন। বাসের মধ্যে যাত্রীদের আনন্দ দেওয়ার জন্য বিভিন্ন জেলার লোকশিল্পীরা থাকবেন।

মুখ্যমন্ত্রী ছাড়াও বাসের উদ্বোধনী অনুষ্ঠানে এদিন উপস্থিতি ছিলেন পুলিশের উচ্চপদস্থ কর্তারা। কলকাতা ভ্রমণসূচিতে থাকছে, ভিক্টোরিয়া মেমোরিয়াল, ফোর্ট উইলিয়াম, সেন্ট জন্স চার্চ, জিপিও, ডালহৌসি, কার্জন পার্ক, টাউন হল, ইডেন গার্ডেন্স, লালদিঘি, প্রিন্সেপ ঘাট, বাবুঘাটের মতো জায়গাগুলি।

পাশাপাশি, এদিন মুখ্যমন্ত্রী ফের পুজোর সময় সকলকে নিয়ম মেনে চলতে অনুরোধ করেন। তিনি এদিন উদাহরণ দিয়ে বলেন, ‘আমরাও শারীরিক দুরত্ব বজায় রেখেছি। সকলে মাস্ক পড়েবেন। স্যানিটাইজার ব্যবহার করবেন। কারণ দেখতে হবে যাতে কোভিড না ছড়ায়।’ একইসঙ্গে, মুখ্যমন্ত্রীর কথায়, ‘পুজোর প্যান্ডেলের আশেপাশে কোনও সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাবে না।

অনুষ্ঠান করতে হলে অডিটোরিয়ামে করুন। পুলিশ সবদিক খতিয়ে দেখে ছাড়পত্র দেবে। দুর্গাপুজোয় সর্বোচ্চ ২০০ জনকে নিয়ে অনুষ্ঠান বা জমায়েত করা যাবে। তার বেশি অনুমতি দেওয়া হবে না। তবে মণ্ডপ খোলামেলা থাকতে হবে, দূরত্ব বজায় রাখতে হবে, মাস্কও অবশ্যই পরতে হবে।’

Related Articles

Back to top button
Close