fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

যাদবপুরের কেপিসি হাসপাতালকে রাজ্যের ৬৯ তম কোভিড হাসপাতাল হিসেবে ঘোষণা মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি, কলকাতাঃ রাজ্যে করোনা সংক্রমণের ব্যাপ্তি বাড়ার সঙ্গে সঙ্গে এবার নতুন কোভিড হাসপাতালও ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবারই রাজ্যে লক্ষাধিক করোনা টেস্ট সম্পূর্ণ হয়েছে এবং মৃত্যু হয়েছে করোনায় ১৭৮ এবং কো মরবিডিটি ধরে ২৫০ জনের। আক্রান্তের সংখ্যা ৩০০০ ছুঁইছুঁই। সেই কারণেই মুখ্যমন্ত্রীর ঘোষণা মতো মঙ্গলবার থেকে কোভিড হাসপাতাল হিসেবে কাজ শুরু করল যাদবপুরের কেপিসি মেডিকেল কলেজ।

 

মঙ্গলবার দুপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে বলেন, ‘রাজ্যের ৬৯ তম কোভিড হাসপাতাল হিসেবে কেপিসি মেডিকেল কলেজকে হাতে নিল রাজ্য সরকার। আপাতত ২০০ শয্যা থাকলেও শীঘ্রই তা বাড়ানো হবে।’ উল্লেখ্য, কোভিডের সঙ্গে লড়াই করতে এর আগে বেসরকারি ক্ষেত্রে আমরি, ডিসান ও অ্যাপেলো হাসপাতালকে হাতে নিয়েছে রাজ্য সরকার। এর পাশাপাশি, মেডিকেল কলেজ, এম আর বাঙুর ও আইডি হাসপাতালকেও সরকারি কোভিড হাসপাতাল ঘোষণা করে কাজ শুরু করেছে রাজ্য সরকার।

 

 

প্রসঙ্গত, যাদবপুরের এই বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল হাতে নিয়ে করোনা লড়াইতে আরও হাত মজবুত হল রাজ্য সরকারের। এখনও পর্যন্ত রাজ্যের হাতে প্রায় ৯ হাজার কোভিড শয্যা রয়েছে।

ইতিমধ্যেই রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছে সরকারি কিংবা বেসরকারি সব ক্ষেত্রেই কোভিড চিকিৎসা বিনামূল্যে করা হবে। ফলে কোনও কোভিড হাসপাতালেই করোনা রোগীদের চিকিৎসা করাতে কোনও অর্থ লাগবে না।

Related Articles

Back to top button
Close