fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

দু’দিনের কর্মসূচি নিয়ে উত্তরবঙ্গে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা আবহে প্রায় প্রায় সাড়ে ছ’‌মাস পর জেলা সফরে বেরোচ্ছেন মুখ্যমন্ত্রী। ২১ সেপ্টেম্বর উত্তরবঙ্গে যাচ্ছেন। ২২ ও ২৩ সেপ্টেম্বর, এই দু’‌দিন শিলিগুড়ির উত্তরকন্যা-‌য় ৫ জেলার সঙ্গে প্রশাসনিক বৈঠক করবেন। সেখানে উপস্থিত থাকবেন উত্তরবঙ্গের দুই মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ ও গৌতম দেব। এ ছাড়া দার্জিলিং থেকে আসবেন বিনয় তামাংও। ২২ সেপ্টেম্বর জলপাইগুড়ি, আলিপুরদুয়ারের প্রশাসনের সঙ্গে বৈঠকে বসবেন। ২৩ সেপ্টেম্বর বসবেন কোচবিহার, দার্জিলিং, কালিম্পঙের প্রশাসনিক আধিকারিকদের নিয়ে।

মুখ্যমন্ত্রীর এই সফরের জন্য যাতে কোনওভাবেই সংক্রমণ না ছড়ায়, তার জন্য যথাযথ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এই প্রশাসনিক বৈঠকের ক্ষেত্রে যাতে সবরকম কোভিডবিধি মানা হয় সেদিকে নজর দিতে বলা হয়েছে। জেলায় জেলায় গিয়ে মুখ্যমন্ত্রীর এই প্রশাসনিক বৈঠক তাঁর সরকারের শুরু থেকেই এক ইউনিক কর্মসূচি। এর মাধ্যমে একেবারে শহর বা গ্রামের তৃণমূলস্তর পর্যন্ত পৌঁছে যাওয়া যায়। সরকারি কাজ কোথায় কী হচ্ছে, তার বিস্তারিত খবর নেওয়া যায়। এতদিন করোনা আবহে সবটাই বন্ধ ছিল। মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছিলেন, যেহেতু তিনি পৌঁছতে পারছেন না, তাই জেলাশাসকরা যেন স্থানীয় স্তরে জরুরি বৈঠক সেরে নেন। পরে তিনি নিজেই জানিয়েছিলেন কোভিড পরিস্থিতি মোটামুটি নিয়ন্ত্রণে এলে সেপ্টেম্বরের শেষ থেকে ফের তাঁর জেলা সফর শুরু করবেন। মহালয়ার পরই তিনি তাই উত্তরবঙ্গ  যাচ্ছেন। উত্তরবঙ্গে এই কয়েক মাসে শুধু করোনায় নয়, বন্যাতেও প্রচুর ক্ষয়খতি হয়েছে। হয়েছে ভূমিধসও। সবটাই তাঁর এই বৈঠকে তিনি পর্যালোচনা করবেন।

আরও পড়ুন: এলাকা দখল ঘিরে উত্তেজনা শান্তিপুরে, ঘটনাস্থলে পুলিশবাহিনী ও দমকল

উত্তরবঙ্গের জন্য বেশ কিছু নতুন প্রকল্পের উদ্বোধন বা শিলান্যাসের কথা। জানিয়েছেন স্থানীয় জনগোষ্ঠী কামতাপুরী ছেলেমেয়েদের শিক্ষার জন্য চতুর্থ শ্রেণি পর্যন্ত নির্দিষ্ট পাঠ্যসূচির বই তাঁর তৈরি হয়ে রয়েছে। বলেছেন, সব কিছুরই সূচনা করবেন তিনি এই সফরে গিয়ে। সেই অনুযায়ী এই সফরে একাধিক উদ্বোধন ও শিলান্যাসও করার কথা তাঁর।

 

Related Articles

Back to top button
Close