fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

কৃষকদের আর্থিক সহায়তা প্রায় দ্বিগুন করে দিলেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কৃষকদের জন্য বড়সড় ঘোষণা করলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। কৃষকদের দেওয়া আর্থিক সহায়তা ৬ হাজার থেকে বাড়িয়ে ১০ হাজার করলেন তিনি।  মধ্যপ্রদেশের ২৮ টি আসনে উপনির্বাচন হতে চলেছে। এই উপনির্বাচন উপলক্ষ্যে সব রাজনৈতিক দলগুলি উঠেপড়ে লেগেছে।  আর এরমধ্যেআই এবার কৃষকদের জন্য এবার কৃষকদের জন্য বড়সড় ঘোষণা করলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। তিনি ঘোষণা করে বলেন যে, এবার থেকে কৃষকদের বাৎসরিক ৬ হাজার টাকার বদলে ১০ হাজার টাকা করে দেওয়া হবে।

[আরও পড়ুন- রিয়া চক্রবর্তীর জেল হেফাজতের মেয়াদ বাড়ল ৬ অক্টোবর পর্যন্ত, নিজেদের হেফাজতে চাইল না এনসিবি]

এদিন তিনি স্পষ্ট জানিয়ে দেন যে, মুখ্যমন্ত্রীর কল্যাণ যোজনা অনুযায়ী কৃষকদের দুটি কিস্তিতে ৪,০০০ টাকা দেওয়া হবে। এরপর প্রধানমন্ত্রী কল্যাণ যোজনা অনুযায়ী ৬,০০০ টাকা দেওয়া হবে।

এরআগে কংগ্রেসও ক্ষমতায় আসার আগে বলেছিল যে, কৃষকদের সমস্ত ঋণ মুকুব করে দেওয়া হবে। কিন্তু ক্ষমতায় আসার পর কমলনাথ সরকার কোনও কথাই রাখেনি। প্রসঙ্গত, মধ্যপ্রদেশে এই বছরের ২৮ টি আসনের উপনির্বাচন হতে চলেছে। আর ওই ২৮টি আসনকেই বিরোধী শূন্য করার জন্য বিজেপি কোমর বেঁধে মাঠে নেমেছে। তবে মাত্র ৯ টি আসনে জয়লাভ করলেই বিজেপির মুশকিল আসান হয়ে যাবে।

Related Articles

Back to top button
Close