fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে আজ আরামবাগে হেলিপ্যাড গ্রাউন্ডে নামতে পারে মুখ্যমন্ত্রীর কপ্টার

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ রাজ্যে বানভাসি একাধিক জেলা। পুজোর আগেই প্লাবিত একের পর এক গ্রাম। চারদিকে তৈরি হয়েছে বন্যা পরিস্থিতি। এদিকে এই ঘটনাকে ফের ‘ম্যান মেড বন্যা’ বলে তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে আজ আকাশপথেই বাঁকুড়া বড়জোড়ার ঘুটঘুড়িয়াতে আসার কথা ছিল মুখ্যমন্ত্রীর। সেখানেই জেলাশাসকের সঙ্গে বৈঠকেরও কথা ছিল।  শেষ মুহূর্তে সেই সিদ্ধান্ত বাতিল করা হয়। বদলে, আরামবাগে হেলিপ্যাড গ্রাউন্ডে নামতে পারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ে কপ্টার।

এদিকে রাজ্যে উদ্ভূত বন্যা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন রাজ্যসরকার। দুর্গত এলাকার অসহায় মানুষের পাশে দাঁড়াতে রাজ্যের পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম সহ একাধিক মন্ত্রীকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। বাঁকুড়ার দায়িত্বে পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, বাঁকুড়া-পুরুলিয়ার অবস্থা মোকাবিলায় মলয় ঘটক। হুগলির তদারকিতে ফিরহাদ হাকিম ও বেচারাম মান্না। হাওড়া-হুগলির সীমান্ত এলাকায় দায়িত্বে পুলক রায়। পশ্চিম মেদিনীপুরের দায়িত্বে মানস ভুঁইয়া ও পূর্ব বর্ধমানের দায়িত্বে অরূপ বিশ্বাস।

প্রসঙ্গত, কয়েকদিনের বৃষ্টিতে জলমগ্ন দক্ষিণবঙ্গের বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম মেদিনীপুর– হুগলি ও হাওড়া। ডিভিসিও বিভিন্ন বাঁধ থেকে জল ছাড়ায় দুর্ভোগ বেড়েছে। পরিস্থিতি সামলাতে হাওড়া– হুগলিতে সেনাবাহিনীকেও নামাতে হয়েছে রাজ্য সরকারকে। রাজ্যকে আগাম না জানিয়ে জল ছাড়ার জন্য ডিভিসি’র বিরুদ্ধে তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী।

Related Articles

Back to top button
Close