fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

করোনা ঠেকাতে কড়া কোচবিহার পুলিশ, থার্মাল স্ক্রিনিং ছাড়া জেলায় প্রবেশ নয়

বিদ্যুৎ কান্তি বর্মন, ঘোকসাডাঙ্গা:- জেলার সীমান্তবর্তী এলাকায় করোনা মোকাবিলায় আরও কড়া পদক্ষেপ নিল কোচবিহার জেলার পুলিশ। এবার  থেকে পাশ্ববর্তী জেলার আলিপুর, জলপাইগুড়ি বাসিন্দারা কোনও ভাবেই যাতে কোচবিহারে বিনা থার্মাল স্ক্রিনিংয়ে সড়ক পথে প্রবেশ করতে না পারেন, তা নিশ্চিত করতে শনিবার মাথাভাঙ্গা ২ ব্লকের কোচবিহার চা-বাগান সংলগ্ন এলাকায় পুলিশ চেকপোস্টে থার্মাল স্ক্রিনিং সেন্টার চালু করল কোচবিহার জেলা পুলিশ।

আলিপুরদুয়ার জেলার সীমান্তের দুলাল দোকান এলাকায় পুলিশ চেকপোস্ট তৈরি করে সেখানেই স্ক্রিনিং সেন্টারের চালু করা হয়েছে। করোনা প্রতিরোধ বাহিনীর কর্মীরা পুলিশের সঙ্গে যৌথভাবে  এই কাজ করবে।

ঘোকসাডাঙ্গা থানার ওসি দেবাশীষ রায় বলেন,  শনিবার থেকে ওই চেকপোস্টে থার্মাল স্ক্রিনিং চালু হল। এখন থেকে সড়ক পথ ধরে কেউ স্ক্রিনিং ছাড়া কোচবিহার জেলায় প্রবেশ করতে পারবে না। থার্মাল স্কিনিংয়ের এর পর তাদের নাম নথিভুক্ত মোবাইল নম্বর  রেজিস্ট্রেশন করা হচ্ছে।  এছাড়াও জেলার সীমানা বরাবর বিভিন্ন গ্রামের রাস্তাতেও পুলিশ-পিকেটার বসিয়ে নাকা চেকিংয়ের ব্যবস্থা রয়েছে। যাতে কেউ চোরাপথে জেলায় প্রবেশ করতে না পারে, তার জন্য কোচবিহার জেলা পুলিশের এই উদ্যোগ। দিবারাত্র ২৪ ঘন্টা ওই প্রক্রিয়া চলবে৷

 

Related Articles

Back to top button
Close