fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

পুরভোট নিয়ে উদ্যোগী কমিশন!

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা আবহে স্থগিত হয়ে গিয়েছে রাজ্যের পুরসভার ভোট। তবে পরিস্থিতি সামান্য নিয়ন্ত্রণে এলেই রাজ্যে ভোট করাতে চায় নির্বাচন কমিশন। রাজ্য সরকারের কাছে সেই বার্তা স্পষ্ট করেছে কমিশন। এই নিয়ে দফায় দফায় আলোচনা সেরেছে রাজ্য সরকারের সঙ্গে। আলোচনার বিষয় বস্তু শীঘ্রই আদালতকে জানাবে নির্বাচন কমিশন। কার্যত এ রাজ্যে পুর ভোট করাতে কমিশন কতটা পজিটিভ তা বোঝাই যাচ্ছে।

চলতি বছরের মে মাসে কলকাতা পুরসভা সহ একাধিক পুরসভায় মেয়াদ ফুরিয়েছে। কিন্তু তার আগেই এপ্রিলে হওয়ার কথা ছিল পুরভোটের। কিন্তু করোনা পরিস্থিতির জেরে শেষ মুহূর্তে স্থগিত হয়ে যায় সেই ভোট। এই পরিস্থিতিতে কবে ভোট হবে তা নিয়ে চূড়ান্ত সংশয় তৈরি হয়। এদিকে পুরসভা গুলির বর্তমান পুরো বোর্ডের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় সেখানে অর্ডিন্যান্স জারি করে প্রশাসক নিয়োগ করতে হয় রাজ্যকে।

এই অবস্থায় কলকাতায় কবে পুরভোট হবে তা জানতে চেয়ে সুপ্রিম কোর্টে মামলা করেছিলেন জনৈক শরদ কুমার সিংহ। সোমবার সেই মামলার শুনানি সেখানেই আদালতের কাছে রাজ্য নির্বাচন কমিশনকে জবাবদিহি করতে হবে কবে কলকাতায় পুরভোট হবে। তাই আগে থেকেই কমিশন ঠিক করেছে আদালতকে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে রাজ্যে পুরভোট হবে বলে জানাবে।

Related Articles

Back to top button
Close