fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

সাম্প্রদায়িক মন্তব্যের জের! বিজেপি সাংসদ তেজস্বীর ইউরো সফর বয়কটের ডাক ভারতীয় কমিউনিটির

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: এবার ইউরোপে ভারতীয় কমিউনিটির বাধার মুখে পড়লেন বিজেপি সাংসদ তেজস্বী সূর্য। সম্প্রতি জার্মানির হামবুর্গ শহরে একটি স্টার্টআপ কনফারেন্সে যোগ দেওয়ার কথা ছিল তেজস্বীর। আর এই খবর পাওয়া মাত্রই বেঁকে বসেন সে দেশে বসবাসকারী ভারতীয়রা।

ইন্ডিয়ান সলিডারিটি জার্মানি, তা হিউম্যানিস্ট প্রজেক্ট, সলিডারিটি বেলজিয়াম, ইন্ডিয়া এগেইনস্ট সিএএ ফিনল্যান্ড, ভারত ডেমোক্রেসি ওয়াচ, ইন্ডিয়ান এলাইন্স প্যারিস এন্ড ফাউন্ডেশন, এবং লন্ডন স্টোরির মত একাধিক বিশিষ্ট সংগঠনগুলি সাংসদের ইউরোপ সফরের তীব্র বিরোধিতা করে গত ২ অক্টোবর চিঠি পাঠায় জার্মানের ভারতীয় দূতাবাসে।

বিজেপি সাংসদ তেজস্বী সূর্যের একাধিক সাম্প্রদায়িক বক্তব্য এর প্রধান কারণ বলে দাবি সংগঠনগুলির। উল্লেখ্য এনআরসি সিএ বিরোধী আন্দোলনের সময় তিনি বলেছিলেন, প্রধানমন্ত্রীর যেকোনও নীতির বিরোধিতা মানেই ভারতবিরোধিতার সামিল, এবং এর মধ্যে বিরোধী দল রয়েছে, অর্থাৎ তিনি এক কথা বলতে চেয়ে ছিলেন মোদির বিরোধীতার মানে হল দেশদ্রোহিতা। এই মন্তব্যে তখন যথেষ্ট বিতর্ক সৃষ্টি হয়েছিল। এবার সেই কারণেই সাংসদের বিদেশ সফর কে বয়কট করার ডাক দিল পশ্চিমের ভারতীয়দের সংগঠনগুলি। এই বিরোধিতার ফলে বিদেশের মাটিতে ভারতের ভাবমূর্তি ক্ষুণ্ন হতে পারে বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল।

Related Articles

Back to top button
Close