fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মঙ্গলকোটের বড় শ্যামবাজার পোস্ট অফিসে গ্রাহকদের জমানো টাকা ফেরত না দেওয়ার অভিযোগ

দিব্যেন্দু রায়, মঙ্গলকোট: গ্রাহকদের জমানো টাকা ফেরত না দেওয়ার অভিযোগ উঠল মঙ্গলকোট থানার বড় শ্যামবাজার পোস্ট অফিসের বিরুদ্ধে। এমনকি বেশ কিছু গ্রাহকদের পাশবই পর্যন্ত দেওয়া হচ্ছে না বলে অভিযোগ । এনিয়ে ব্যাপক ক্ষোভপ্রকাশ করেছেন আমানতকারীরা। ওই পোস্টঅফিসের পোস্টমাস্টার সম্প্রতি আত্মহত্যা করেছেন। তারপর থেকেই এই সমস্যার সৃষ্টি হয়েছে বলে জানা গেছে ৷ ফলে জমানো টাকা ফেরত পাওয়ার বিষয়ে অনিশ্চয়তায় ভুগছেন আমানতকারীরা । এই বিষয়ে বর্তমানে পোস্ট অফিসের দায়িত্বে থাকা ওভারসিয়র(মেল) নুরজামাল শেখ বলেন, “গ্রাহকদের কার কত টাকা ছিল তার জন্য গ্রাহকদের কাছ থেকে লিখিত জমা নেওয়া হচ্ছে । পুরো বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।”

জানা গেছে, মঙ্গলকোটের বড় শ্যামবাজার পোস্ট অফিসে এলাকার বহু মানুষ স্বল্প সঞ্চয় করেছিলেন। এছাড়া অনেকের আরডি আ্যকাউন্টও রয়েছে । বিগত মাস খানেক ধরে তাঁদের অনেকে টাকা পাচ্ছেন না বলে অভিযোগ। এমনকি পোস্ট মাস্টার বুদ্ধদেব ভট্টাচার্য অনেক গ্রাহকের পাশবই জমা রেখেছিলেন। সেই পাসবইগুলোও ফেরত দেওয়া হচ্ছে না বলে অভিযোগ।

উল্লেখ্য, গত ১৮ আগস্ট ওই পোস্ট মাস্টার বুদ্ধদেববাবু আত্মঘাতী হন। ফলে আমানতকারীদের মধ্যে আরও অনিশ্চয়তার সৃষ্টি হয়েছে। বড় শ্যামবাজার পোস্ট অফিসের আমানতকারী বাসুদেব লোহার, মহাদেব ঘোষরা বলেন, “আমাদের বহু কষ্টের রোজগারের টাকা একটু একটু করে পোস্ট অফিসে জমা রেখেছিলাম। পোস্ট মাস্টার বুদ্ধদেব ভট্টাচার্য জীবিত থাকা কালীন সেই জমানো টাকা আমরা তোলার চেষ্টা করেছিলাম। কিন্তু আমরা আমাদের টাকা ফেরত পাইনি ।”

তাঁরা আরও বলেন, ” সম্পুর্ন বিশ্বাসের উপর পোস্ট মাস্টারকে আমরা টাকা দিতাম । উনি আমাদের কোনও রসিদও দিতেন না । ফলে এখন আদপেই ওই টাকা পাবো কিনা এনিয়ে আমরা সংশয়ে আছি। আমাদের অনুমান আমাদের টাকা আত্মসাত করা হয়েছে ।”

Related Articles

Back to top button
Close