fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

করোনার ভ্যাকসিন প্রস্তুতির পর বিশ্বের দরিদ্র দেশগুলির কাছে পৌঁছে দেওয়ার বার্তা মাইক্রোসফট কর্তার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বিশ্বে যেভাবে করোনা তার থাবা বসাচ্ছে তা নিয়ে চিন্তা ব্যক্ত করলেন মাইক্রোসফট কর্তা বিল গেটস। তিনি বলেন, সবচেয়ে ক্ষতিগ্রস্ত অবস্থায় রয়েছে দরিদ্র মানুষগুলি। তারা নিজেরা তাদের খাবার সংস্থান করবে, না এই মারণ ব্যাধির বিরুদ্ধে লড়াই করবে।তাই এই অবস্থায় বিশ্বের দরিদ্র মানুষের পাশে আছেন বলে বার্তা বিল গেটস-এর।

মাইক্রোসফট কর্তা আরও জানিয়েছেন, যে তিনি কোনওভাবেই চান না, প্রতিষেধকের অভাবে দরিদ্র দেশের মানুষগুলি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ুক। তাই তাঁর বক্তব্য করোনার ভ্যাকসিন প্রস্তুতির পর তা বিশ্বের দরিদ্র দেশগুলির কাছে পৌঁছে দিতে। এই মর্মে বিশ্বের সবকটি দেশের গবেষণা সংস্থাগুলিকে কোটি কোটি প্রতিষেধকের ডোজ তৈরি করার জন্যও খরচ দিতে চায় তাঁর ফাউন্ডেশন।

ইতিমধ্যেই করোনার প্রতিষেধক নির্মাণে গবেষণায় বিপুল পরিমাণে অর্থ দিয়ে সাহায্য করছেন তিনি। তাই এক্ষেত্রে তিনি সহযোগিতার জন্য প্রস্তুত।

প্রতিষেধক নির্মিত হলে তা ছড়িয়ে দিতে চান বিশ্বের দরিদ্র দেশবাসীর মধ্যেও। সেক্ষেত্রে প্রয়োজনে অর্থ বিনিয়োগ করতেও পিছপা হবে না তাঁর সংস্থা মেলিন্ডা গেটস ফাউন্ডেশন। কোভিড ভ্যাকসিন তৈরি করতে ইতিমধ্যেই বিভিন্ন সংস্থাকে আর্থিক সাহায্য করছে বিল ও তাঁর সংস্থা।

Related Articles

Back to top button
Close