fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

করোনা নিয়ে চিন্তা কমছেই না কেন্দ্রের, একদিনে রেকর্ড আক্রান্ত ৬,৭৬৭

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ক্রমশই চিন্তা বাড়াচ্ছে করোনা, একদিনে রেকর্ড আক্রান্ত ৬,৭৬৭। পাশাপাশি মারা গিয়েছেন ১৪৭ জন। লকডাউনের শেষ পর্যায়েও যেভাবে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা তা সত্যিই চিন্তা বাড়িয়েছে প্রশাসনের। ভারতের মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়াল ১ লক্ষ ৩১ হাজার ৮৬৮।তবে গত ২৪ ঘণ্টায় ভারতে সুস্থ হওয়ার সংখ্যাও বেড়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন প্রায় ৫৫ হাজার ব্যক্তি। এই রোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন  ৩,৯০০ লোক। ফলে লকডাউন প্রায় আড়াই মাস চললেও আক্রান্তের সংখ্যা খুব একটা কমেনি।

উল্লেখ্য, এখনও পর্যন্ত মহারাষ্ট্রই এই তালিকায় সর্বাগ্রে রয়েছে। মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা প্রায় ৪৮ হাজার। মৃতের সংখ্যা দেড় হাজার পেরিয়েছে। এরপর রয়েছে তামিলনাড়ু। সেখানে আক্রান্তের সংখ্যা সাড়ে ৫ হাজার পেরিয়েছে। মৃতের সংখ্যা ১০৩। এছাড়াও গুজরাত, দিল্লি, উত্তরপ্রদেশেও বেশ কিছু আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে।

এই পরিস্থিতিতে কাল থেকে দেশের মধ্যে চালু হলে উড়ান পরিষেবা। যদিও সংখ্যায় কম, তবুও এই পরিষেবা নিয়ে ইতিমধ্যেই আপত্তি জানিয়েছে মহারাষ্ট্র, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গের মতো একাধিক রাজ্য। এখন দেখার কেন্দ্র এই রাজ্যগুলির আপত্তির প্রেক্ষিতে কী অবস্থান নেয়। তবে মোটের উপর পরিস্থিতি যে খুব একটা সহায়ক নয়, তা তথ্যই প্রমাণ করছে।

Related Articles

Back to top button
Close