fbpx
কলকাতাহেডলাইন

বাংলায় করোনায় বাড়ছে উদ্বেগ, আক্রান্তের সংখ্যা ৪ হাজার ছাড়াল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  বাংলায় করোনায় বাড়ছে উদ্বেগ। রাজ্যে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১৯৩। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্ত ৪০০৯ জন। গত ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন, ১,৪৮৬। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭২ জন। নবান্নে বললেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

পাশাপাশি তিনি জানান, সরকারি কোয়ারেন্টাইনে এখন আছেন ১৮ হাজার ১৪৬ জন। কোয়ারেন্টাইন পর্ব পার করে ছাড়া পেয়েছেন ৪ হাজার ২২২ জন। এখনও হোম কোয়ারেন্টাইনে আছেন ১৩ হাজার ৫৬৪ জন। গত কয়েক দিন ধরেই রাজ্যে করোনা সংক্রমণের গতি বাড়ছে। বিভিন্ন জেলা থেকে সংক্রমণের খোঁজ মিলছে। নবান্নের কর্তারা মনে করছেন, এর অন্যতম কারণ হল, গত কয়েক দিনে বাইরে থেকে পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরা।

আরও পড়ুন: তৃণমূল সরকারের ৯ বছর পূর্তির দিন কালা দিবস পালন করবে বিজেপি: দিলীপ ঘোষ

তিনি এদিন বলেন, সংক্রমণ বাড়লেও শ্রমিকদের ফেরানো বন্ধ রাখা হচ্ছে না বলে জানান স্বরাষ্ট্রসচিব। প্রায় এক সপ্তাহ বন্ধ থাকার পর ভিন রাজ্য থেকে আটকে পড়া শ্রমিকদের নিয়ে শ্রমিক স্পেশ্যাল ট্রেন আবার রাজ্যে আসছে। স্বরাষ্ট্র সচিব জানান, বুধবার থেকে এরকম ২০৬ টি ট্রেন রাজ্যে আসবে। প্রত্যেকদিন আট থেকে দশটি করে ট্রেনে আটকে পড়া শ্রমিকরা রাজ্যে ফিরবেন। এতে করোনা সংক্রমণের আশঙ্কা প্রকাশ করে আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, সীমান্ত এলাকা বা রেলস্টেশনে যেখানে পরিযায়ী শ্রমিকরা এসে পৌঁছবেন সেই সব জায়গায় যাতে অতিরিক্ত ভিড় না হয় তার ওপর নজর রাখা হচ্ছে।

 

 

Related Articles

Back to top button
Close