fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

উদ্বেগ বাড়িয়ে করোনার আক্রান্তের সংখ্যা উর্দ্ধমুখী মহারাষ্ট্রে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ক্রমশই বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। কমার কোনও লক্ষণই নেই। আক্রান্ত বৃদ্ধির খবরে মানুষের মধ্য শুধু উদ্বেগ আর মৃত্যুভয়। এক অদৃশ্য শক্তির বিরুদ্ধে মানুষ তার সব রকম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।
ভারতের মধ্যে করোনা আক্রান্তের নিরিখে মহারাষ্ট্রের নাম শীর্ষস্থানে। ইতিমধ্যেই এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ৩ লাখ পেরিয়ে গিয়েছে। শনিবার মহারাষ্ট্রে একদিনে আক্রান্ত হয়েছিলেন প্রায় ৯ হাজার। রবিবার ভেঙে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন প্রায় ১০ হাজার। উদ্বিগ্ন উদ্ধব ঠাকরে সরকার।

মহারাষ্ট্রের স্বাস্থ্য দফতর সূত্রে খবর, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৫১৮ জন। তার ফলে রাজ্যের মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ১০ হাজার ৪৫৫। এই ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৫৮ জনের। এই রাজ্যে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১১ হাজার ৮৫৪ জনের।

আরও পড়ুন:গৃহযুদ্ধের পোড়া ছাইয়ের গন্ধে গণতন্ত্রের আশ্বাস, কেমন চলছে সিরিয়ার নির্বাচন?

এই মুহূর্তে মহারাষ্ট্রে সংক্রমণ থেকে সুস্থ হয়ে ওঠার হার ৫৪.৬২ শতাংশ যা জাতীয় হারের থেকে কম। অন্যদিকে এই রাজ্যের মৃত্যুহার ৩.৮২ শতাংশ, যা জাতীয় হারের থেকে বেশি।

শুরু হচ্ছে মানবদেহে ভ্যাকসিনের ট্রায়াল। সোমবার থেকেই দেশের বড় বড় হাসপাতালগুলিতে এই ভ্যাকসিনের ট্রায়াল শুরু হওয়ার কথা। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ বা আইসিএমআর দেশের ১২টি হাসপাতালকে চিহ্নিত করেছে যেখানে মানবদেহে কোভ্যাক্সিনের প্রথম ও দ্বিতীয় পর্যায়ের ট্রায়াল শুরু হবে। তার মধ্যে একটি হাসপাতাল হল দিল্লির এইমস।
জানা গিয়েছে, প্রথম পর্যায়ে ৩৭৫ জনের শরীরে এই ভ্যাকসিনের ট্রায়াল হবে। তাঁদের মধ্যে ১০০ জন এইমস-এর রোগী।

Related Articles

Back to top button
Close