fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

লক্ষ লক্ষ কৃষকের পাশে কংগ্রেস, জন্মদিন পালন না করার সিদ্ধান্ত নিলেন সোনিয়া গান্ধী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার গোটা ভারতজুড়ে বনধের ডাক দিয়েছে কৃষক সংগঠনগুলি। এছাড়া যত দিন এগোচ্ছে কেন্দ্রের নয়া কৃষি আইন বাতিলের দাবিতে ক্রমেই বিক্ষোভ চরম আকার নিচ্ছে। দিল্লি ঘেরাও করে রেখেছেন লক্ষ-লক্ষ কৃষকরা। বাম, কংগ্রেস-সহ বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলি কেন্দ্র বিরোধিতায় সুর চড়াচ্ছে। কৃষকদের পাশে দাঁড়িয়ে এবার নিজের জন্মদিনের অনুষ্ঠান পালন না করার সিদ্ধান্ত নিলেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধী। উল্লেখ্য, ৯ ডসেম্বর সোনিয়া গান্ধীর জন্মদিন।

 

নয়া কৃষি আইন, কৃষক-স্বার্থ বিরোধী। এমনই অভিযোগ কৃষকদের। সেই কারণেই এই আইন বাতিলের দাবি তুলেছেন তাঁরা। এদিকে নয়া আইন বাতিলের দাবিতে দিল্লি ঘেরাও রেখেছেন লক্ষ-লক্ষ কৃষক। ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের সঙ্গে পাঁচ দফা আলোচনা হয়েছে কৃষক সংগঠনের প্রতিনিধিদের। কেন্দ্রের সঙ্গে সেই বৈঠকের প্রত্যেকটিতেই নয়া আইন বাতিলের দাবি জানিয়েছেন কৃষক-নেতারা। যদিও এখনও মেলেনি সমাধান।

 

এদিকে কৃষকদের সঙ্গে সে বিষয়ে আলোচনা করতেই ৯ ডিসেম্বর ফের বৈঠকে বসবেন কেন্দ্রীয় মন্ত্রীরা। সেই বৈঠকেই জট কাটবে বলে আশাবাদী কেন্দ্র। যদিও কৃষকরা নিজেদের দাবিতে অনড়। কৃষি আইন বাতিলেরই দাবি কৃষকদের। আইন বাতিল না হওয়া পর্যন্ত দিল্লি ঘেরাও কর্মসূচি তাঁরা প্রত্যাহার করবেন না বলেও সাফ জানিয়েছেন।

Related Articles

Back to top button
Close