fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

৬ মাস বিদ্যুৎ বিল মুকুবের দাবিতে পুরুলিয়ায় সোচ্চার কংগ্রেস

সাথী প্রামানিক, পুরুলিয়া: ৬ মাস বিদ্যুৎ বিল মুকুব  ও বিল নেওয়ার ধরণ বদলের দাবিতে পুরুলিয়ায় সোচ্চার হল কংগ্রেস।  সোমবার, এই মর্মে দুই দফা দাবি লিখিতভাবে পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বন্টন কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টরকে চিঠি লেখেন কংগ্রেস নেতৃত্ব।

এদিন রাজ্য বিদ্যুৎ বন্টন কোম্পানি লিমিটেডের পুরুলিয়া বিভাগের বিভাগীয় ম্যানেজারের মাধ্যমে সেই চিঠি দিল কংগ্রেসের একটি প্রতিনিধি দল। কংগ্রেস জেলা সভাপতি তথা বিধায়ক নেপাল মাহাতো, বিধায়ক সুদীপ মুখার্জি, প্রদেশ কংগ্রেস সম্পাদক পার্থ প্রতিম ব্যানার্জি, জেলা কংগ্রেস সহ-সভাপতি উত্তম ব্যানার্জি ও প্রদেশ কংগ্রেসের অন্যতম সদস্য বলরাম মাহাতো ওই প্রতিনিধি দলে ছিলেন। তাঁদের সই করা ওই চিঠিতে কোভিড ১৯ আবহে এবং লকডাউন সময়ে উদ্ভূত পরিস্থিতিতে বিদ্যুৎ বিল ছয় মাসের জন্য মুকুবের দাবি জানান।

পুরুলিয়া বিভাগের বিভাগীয় ম্যানেজারের হাতে তুলে দেওয়া ওই চিঠিতে চলতি বছরের মার্চ মাস থেকে ৬ মাস বিদ্যুৎ বিল মুকুব ছাড়াও বিল নেওয়ার ধরন বদলে তিন মাসের পরিবর্তে সংশোধন করে মাস প্রতি বিলের দাবি জানানো হয়।

বিধায়ক নেপাল মাহাতো জানান, ‘পুরুলিয়ার মত জেলায় যেখানে প্রান্তিক মানুষের বসবাস অনেক বেশি। লকডাউন এর ফলে কর্মহীন হয়ে পড়েছেন অধিকাংশই। এই অবস্থায় নিজেদের অন্নসংস্থান করাটাই দুরূহ হয়ে উঠেছে তাঁদের কাছে। আর  বিশেষ করে ওই সব মানুষের কাছে গোদের উপর বিষফোঁড়া হয়ে দাঁড়িয়েছে বিদ্যুৎ বিল।’

প্রদেশ কংগ্রেস সম্পাদক পার্থ ব্যানার্জি বলেন, ‘বিশ্ব মহামারীর প্রকল্পে সংকটের মুখে পড়েছেন পুরুলিয়া সহ রাজ্যবাসী। এই অবস্থায় বিদ্যুৎ বিল কিভাবে দিতে পারবেন ওই মানুষগুলো।’ এটা রাজ্য সরকারের ভাবনার মধ্যে আসা উচিত বলে মনে করছেন কংগ্রেসের এই রাজ্য নেতা।

Related Articles

Back to top button
Close