fbpx
দেশহেডলাইন

‘‌কংগ্রেস এখন দুর্বল’‌, শরদ পাওয়ারকে সমর্থন করল শিবসেনা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সোনিয়া গান্ধীর স্থালাভিষিক্ত হতে চলেছেন এনসিপি প্রধান শরদ পাওয়ার। বয়সের ভারে ন্যুব্জ সোনিয়া আর ইউপিএ সভানেত্রীর পদ সামলে উঠতে পারছেন না। এরপরই সোনিয়ার যোগ্য উত্তরসূরি খুঁজতে নেমে পড়েছেন বিরোধী জোটের নেতারা। আর এই পদে সবচেয়ে যোগ্য দাবিদার হিসাবে উঠে আসছে শরদ পাওয়ারের নাম। এদিকে জল্পনা উঠতেই শুক্রবার শিবসেনার তরফে জানানো হল, শরদ পাওয়ার সত্যিই চেয়ারম্যানের দায়িত্ব নিলে তারা অত্যন্ত খুশি হবে।

পাশাপাশি শিবসেনা নেতা সঞ্জয় রাউতের দাবি, শরদ পাওয়ার নাকি চেয়ারম্যান হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। তাঁর কথায়, ‘আমরা খুশি হব শরদ পাওয়ার স্যার ইউপিএ চেয়ারম্যান হলে। কিন্তু আমি শুনেছি, উনি নাকি এই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। তবে সত্যিই এমন কোনও প্রস্তাব এলে আমরা ওঁকে সমর্থনই জানাব। কংগ্রেস এখন দুর্বল হয়ে গিয়েছে। তাই বিরোধী দলগুলির উচিত একত্রিত হয়ে ইউপিএ’কে জোরদার করে তোলা।’

গতকালও তিনি বলেছিলেন, দেশকে নেতৃত্ব দেওয়ার সব গুণই রয়েছে বর্ষীয়ান এনসিপি নেতার মধ্যে। তিনি দেশের মানুষের ‘পালস’ বোঝেন। প্রসঙ্গত, মহারাষ্ট্রে এনসিপি ও কংগ্রেসের সঙ্গে জোট বেঁধে সরকার চালাচ্ছে শিবসেনা। সেই জোটের অত্যন্ত গুরুত্বপূর্ণ নেতা শরদ পাওয়ার। এদিকে এনসিপি শরদ পাওয়ারের ইউপিএ চেয়ারম্যান হওয়ার বিষয়টিকে উড়িয়ে দিয়েছে। এনসিপি’র মুখপাত্র মহেশ তাপাসে জানাচ্ছেন, এখনও পর্যন্ত এই নিয়ে কোনও আলোচনাই হয়নি।

 

 

 

 

 

 

 

Related Articles

Back to top button
Close