fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

কোটি কোটি টাকার দুর্নীতির অভিযোগে কংগ্রেস নেতা আহমেদ প্যাটেলকে জেরা ইডির

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সোনিয়া গান্ধীর পরামর্শদাতা তথা কংগ্রেস নেতা আহমেদ প্যাটেলকে টানা জেরা করল এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট। কোটি কোটি তাকার দুর্নীতির অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। শনিবার দিল্লিতে আহমেদ প্যাটেলের বাড়িতে গিয়ে তাকে জেরা করে ইডি। আহমেদ প্যাটেলের স্টারলিং বায়োটেক কোম্পানির  ৫,০০০ কোটি টাকা দুর্নীতি মামলায় তাঁকে জেরা করে ইডি। ওই কোম্পানির মালিক সান্দেসারা ব্রাদার্স।  ইডি সূত্রে খবর, সান্দেসারা ব্রাদার্সের চেতন সান্দেসারার সঙ্গে ওই আর্থিক লেনদেনে জড়িত আহমেদ প্যাটল, তাঁর ছেলে ফাইসল প্যাটেল ও জামাই ইরফান সিদ্দিকি। তবে এই মুহূর্তে কোভিড গাইডলাইন অনুযায়ী তাঁর বাড়িতে গিয়ে তাকে জেরা করা হয়। কারণ প্যাটেলের বয়স ৬৫ পেরিয়ে গেছে।

কোম্পানির দুই মালিক নীতীন ও চেতন সান্দেসারা বর্তমান নাইজিরিয়া রয়েছে বলে জানা গেছে। তবে বর্তমানে ওই কোম্পানির সম্পত্তির পরিমাণ  ১৪,৫০০ কোটি টাকা। অভিযোগ, অন্ধ্র ব্যাঙ্কের থেকে ৫,০০০ কোটি টাকা ঋণ নিয়ে তা নাইজিরিয়ায় তেল কোম্পানিতে বিনিয়োগ করে সান্দেসারা ব্রাদার্স।

 

এরআগে ২০১৯ সালের আগাস্ট মাসে ওই মামলায় আহমেদ প্যাটেলের ছেলেকে জেরা করেছিল ইডি। পাশাপাশি তাঁর জামাই ইরফান সিদ্দিকিকেও জেরা করা হয়। অন্যদিক এই মামলার তদন্ত করছে সিবিআই।

 

Related Articles

Back to top button
Close