fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

বিতর্কিত চিঠির জের, সাধারণ সম্পাদকের পদ থেকে সরানো হল কংগ্রেস নেতা গুলাম নবি আজাদকে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বিতর্কিত চিঠি লেখার জের! দলের সাধারণ সম্পাদকের পদ থেকে সরিয়ে দেওয়া হল বর্ষীয়ান কংগ্রেস নেতা গুলাম নবি আজাদকে। সম্প্রতি দলের অভ্যন্তরে সংস্কার এবং স্থায়ী সভাপতি নির্বাচনের দাবি জানিয়ে প্রকাশ্যে সরব হয়েছিলেন একদল নেতা। তাঁদের মধ্যে গুলাম নবি আজাদও ছিলেন।

এ বিষয়ে শুক্রবার রাতে কংগ্রেসের শীর্ষ সংগঠনে রদবদল সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সেখানে দেখা যাচ্ছে, শুধু সাধারণ সম্পাদক পদ থেকে অপসারণ নয়, হরিয়ানায় এআইসিসির পর্যবেক্ষক পদ থেকেও একদা ‘আস্থাভাজন’ হিসেবে পরিচিত জম্মু-কাশ্মীরের এই নেতাকেও সরিয়ে দিলেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী। এদিকে তাঁর পরিবর্তে বিবেক বনসলকে হরিয়ানায় দলের নতুন কেন্দ্রীয় পর্যবেক্ষক হিসেবে নিযুক্ত করা হয়েছে। যদিও নবগঠিত কংগ্রেস ওয়ার্কিং কমিটিতে নাম আছে আজাদের।

         আরও পড়ুন: সিনে জগতে ফের শোকের ছায়া, প্রয়াত গায়িকা অনুরাধা পাড়োয়ালের ছেলে

কংগ্রেসের সাম্প্রতিকতম এই সাংগঠনিক রদবদলে দলের অন্দরে সর্বাধিক গুরুত্ব বাড়তে চলেছে রণদীপ সুরজেওয়ালার। সাধারণ সম্পাদক করে তাঁর উপরে ছেড়ে দেওয়া হয়েছে কর্নাটকে দলের ভার। এছাড়া সনিয়াকে পরামর্শ দেওয়ার জন্য ছ’সদস্যের একটি উচ্চক্ষমতাসম্পন্ন কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটিতে নাম আছে রাহুল গান্ধীর অনুগত হিসেবে পরিচিত এই নেতার। তিনি ছাড়া একে অ্যান্টনি, আহমেদ প্যাটেল, অম্বিকা সোনি, কেসি বেনুগোপাল এবং মুকুল ওয়াসনিক ওই কমিটিতে স্থান পেয়েছেন।

 

 

Related Articles

Back to top button
Close