fbpx
দেশহেডলাইন

‘দলকে পাবলিক তামাশায় পরিণত করতে পারেন না,’ পাইলটকে আক্রমণ বর্ষীয়ান কংগ্রেস নেতার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: রাজস্থানে রাজনৈতিক চাপানউতোর চরমে উঠেছে। এহেন অবস্থায় এই বিষয় নিয়ে এবার মুখ খুললেন বর্ষীয়ান কংগ্রেস নেতা কপিল সিব্বল।

শচীন পাইলটকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আপনি মাত্র ২০-২৫ জন বিধায়কের সমর্থন নিয়ে একটি রাজ্যের মুখ্যমন্ত্রী হতে পারেন না।’ শুক্রবার দিল্লিতে সাংবাদিক বৈঠকে এভাবে রাজস্থানের বিদ্রোহী নেতা শচীন পাইলটকে আক্রমণ করলেন কংগ্রেস নেতা কপিল সিব্বল। উল্লেখ্য, এদিনই হাইকোর্টের রায়ে স্বস্তি পেয়েছেন শচীন। বিচারপতি বলেছেন, আপাতত স্পিকার তিনি অথবা তাঁর অনুগামী কোনও বিধায়কের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারবেন না। এরপরে কপিল সিব্বল বলেন, “শচীন পার্টিকে সকলের সামনে তামাশায় পরিণত করতে পারেন না।”

তিনি আরও বলেন, “আমি শচীনকে একটা কথা জিজ্ঞাসা করতে চাই। আপনি কি মুখ্যমন্ত্রী হতে চান? আমাদের বলুন। এত প্রতিবাদ কীসের? আপনি যদি বলেন, বিজেপিতে যোগ দেবেন না, তাহলে হরিয়ানায় বসে আছেন কেন? আপনি কংগ্রেসের মিটিং-এ আসছেন না কেন?”

কপিল সিব্বল আরও প্রশ্ন করেন, “আপনি কি নিজের দল গড়তে চান? আপনি যা ভাবছেন তা আমাদের বলুন। হোটেলের মধ্যে বসে থাকবেন না।” এরপরে তিনি বলেন, “আপনি কী করতে চান তা নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে। সকলের সামনে আপনি পার্টিকে হাস্যস্পদ করে তুলতে পারেন না। আমরা জানি না আপনি কী ভাবছেন।”

মুখ্যমন্ত্রীর কথায়, “আমি বৃহস্পতিবার চিঠি লিখে রাজ্যপালকে অনুরোধ করেছিলাম, সোমবার থেকে বিধানসভার অধিবেশন বসুক। জবাবের জন্য আমরা সারা রাত অপেক্ষা করেছি। কিন্তু তিনি জবাব দেননি।” এরপরে গেহলোট অভিযোগ করেন, ওপর থেকে নিশ্চয় রাজ্যপালকে চাপ দেওয়া হচ্ছে। তাঁর কথায়, “আমি জানি না, সামান্য একটা কাজ করতে কে তাঁকে বাধা দিচ্ছে।”

রাজ্যপাল অবশ্য বলেন, তিনি গেহলোটের প্রস্তাব এখনও নাকচ করেননি। তাঁর কথায়, “আমি এখনও এ ব্যাপারে সিদ্ধান্ত নিইনি। আইন মেনেই যা করার করব।” একটি মহল থেকে শোনা যায়, করোনা অতিমহামারীর জন্যই তিনি এখন অধিবেশন ডাকতে রাজি নন।

Related Articles

Back to top button
Close