fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

হুগলীতে কংগ্রেস কর্মীদের রাহুল গান্ধীর জন্মদিন পালন

পার্থ সামন্ত, তারকেশ্বর: কংগ্রেস দল নেতা রাহুল গান্ধীর জন্মদিন পালন করলো হুগলী জেলা কংগ্রেস। বিভিন্ন ধরনের কর্মসূচির মাধ্যমে দলীয় কর্মীরা পালন করলেন তাঁদের নেতার জন্মদিন।

 

 

 

বলাগড় ব্লক কংগ্রেসের তত্ত্বাবধনে পশ্চিমবঙ্গ প্রদেশ কৃষাণ কংগ্রেসের উদ্যোগে ধান বীজ বিলি করা হয়। সোমড়া কানপাড়া মোড়ে হয় ধান বীজ বিলি কর্মসূচি। কর্মসূচিতে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ প্রদেশ কৃষাণ কংগ্রেসে সভাপতি তপন দাস, হুগলী জেলা কংগ্রেস সহ সভাপতি প্রতুল চন্দ্র সাহা, ব্লক কংগ্রেস সভাপতি প্রদীপ কুমার ঘোষ, শেখ হিসাবুদ্দিন রহমান, সুদীপ গাঙ্গুলি সহ অন্যান্য নেতা কর্মীরা।

 

 

প্রতুল সাহা বলেন আজ মোট ১০৪ জন চাষীকে ৫ কেজি করে উচ্চ ফলনশীল ধান বীজ দেওয়া হয়। অনুঠানে উপস্থিত তপন দাস বলেন কর্মসূচির শুরুতে করেনায় মৃত, ট্রেন ধাক্কায় ও ট্রাক ধাক্কায় মৃত পরিযায়ী শ্রমিক, আমফানে মৃত ও লাদাখের ২১ জন শহীদের স্মৃতির উদ্দেশ্যে ২ মিনিট নীরবতা পালন করা হয়েছে। তপন বাবু বলেন আজ আমাদের দল নেতা রাহুল গান্ধীর ৫০ তম জন্মদিন উপলক্ষে এই ধান বীজ বিতরণ কর্মসূচি। তিনি বলেন কেন্দ্র ও রাজ্য সরকার কৃষকদের জন্য কিছুই করছে না। সারা দেশে যে যে রাজ্যে কংগ্রেস সরকার গঠন করেছে সেখানেই রাহুল গান্ধীর নির্দেশে কৃষকদের কৃষি ঋণ মুকুব করা হয়েছে। আমফানে ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণ হিসেবে শুধু মাত্র কৃষক বন্ধুর এক কিস্তির টাকা দেওয়ার বিরোধিতা করে তিনি বলেন, অবিলম্বে ক্ষতিগ্রস্ত চাষিদের বিপর্যয় মোকাবিলার তহবিল থেকে শতকে ৫৪ টাকা করে বা ২ হেক্টরের জন্য সর্বাধিক ২৭ হাজার টাকা হিসেবে চাষিদের ক্ষতিপূরণ দেওয়া হোক।

 

 

জেলা কংগ্রেস সভাপতি সঞ্জয় চাটার্জি বলেন, রাহুল গান্ধীর জন্মদিন উপলক্ষে সারা হুগলি জেলা জুড়ে দুঃস্থ শিশু দের নিয়ে ৫১ তম জন্মদিন পালন করা হয়েছে এবং প্রতিটি প্রোগ্রামের শুরুতে শহীদ সৈন্যদের আত্মার শান্তি কামনাতে ২ মিনিট নীরবতা পালন করা হয়েছে বলে তিনি জানান।

 

 

এছাড়া জেলা যুব কংগ্রেস সভাপতি অমিতাভ দে, ইরফান আলি সহ অন্যান্য নেতা কর্মীদের উদ্যোগে একটি অনাথ আশ্রমের ৩৫ জন বাচ্চার দুপুরের খাবারের ব্যবস্থা করা হয়। বাচ্ছাদের মাস্কও বিতরণ করা হয়েছে বলে জানান অমিতাভ বাবু। রিষড়া শহর কংগ্রেসের পক্ষ থেকে ১০০ জনকে মাস্ক বিতরণ করা হয় ও মিষ্টি মুখ করানো হয়। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন রিষড়া শহর কংগ্রেসের সভাপতি ব্রক্ষ্মদেব রবিদাস।, ও জোতি দাস, রামপুকার তিওয়ারি সহ বেশ কিছু নেতা কর্মী। চনন্দনগর বড়াই চন্ডিতলায় ‘প্রবর্তক’ অনাথ আশ্রমের ৪০ জন বাচ্চার জন্য ছিল দুপুরের খাবারের ব্যবস্থা।

 

 

 

জেলা যুব কংগ্রেস সহ সভাপতি শ্যামল মিশ্র, শ্রেয়া ঘোষ সহ বেশ কয়েকজন নেতা কর্মী উপস্থিত ছিলেন এই কর্মসূচিতে। পাণ্ডুয়া স্টেশন সংলগ্ন এলাকায় রহিতুল রহমান ও বাবু সাহা সহ অন্যান্য যুব কংগ্রেস কর্মীদের উদ্যোগে চলে মাস্ক বিতরণ কর্মসূচি। চুঁচুড়ার স্বরূপ সেনগুপ্ত ও সৌমদ্বীপ দাসের নেতৃত্বে আদর্শ নগরে বাচ্চাদের মধ্যে মাস্ক বিতরণ করা হয়। এছাড়া জেলার খানাকুল, আরামবাগ, তারকেশ্বর, গোঘাট, ডানকুনি, সিঙ্গুর সহ বিভিন্ন জায়গায় চলে দুস্থ শিশুদের নিয়ে নানা কর্মসূচি।

Related Articles

Back to top button
Close