fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

আজ কংগ্রেসের সভাপতি নির্বাচন, জোর লড়াই শশী থারুর ও খারগের মধ্যে

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: বিস্তর রাজনৈতিক চাপান-উতোরের পর আজ কংগ্রেসের সভাপতি নির্বাচন। এই প্রথম ইতিহাস বদলাতে চলেছে। ২৪ বছর পর এই প্রথম কংগ্রেস পরিবারের বাইরে কেউ এই পদে বসবেন। নির্বাচনে লড়বেন মল্লিকার্জুন খারগে এবং শশী থারুর।

কংগ্রেসের ১৩৭ বছরের ইতিহাসে এই নিয়ে ষষ্ঠবার সভাপতি নির্বাচন হচ্ছে। এর আগে ২০১৭ সালে রাহুল গান্ধি বিনা প্রতিদ্বন্দ্বিতায় কংগ্রেসের সভাপতি নির্বাচিত হয়েছিলেন। তবে এবারে কংগ্রেসের সভাপতি নির্বাচনে গুরুত্ব আলাদা। কারণ রাহুল গান্ধী জানিয়ে দিয়েছেন, কংগ্রেস পরিবারের কেউ এই প্রতিদ্বন্দ্বিতা অংশ নেবেন না। কর্নাটকের মল্লিকার্জুন খাড়গে এবং কেরলের সাংসদ শশী থারুরের মধ্যে জোরদার লড়াই হবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

৯ হাজারের বেশি প্রদেশ কংগ্রেস কমিটির প্রতিনিধিরা গোপন ব্যালটের মাধ্যমে ভোট দিতে পারবেন।  সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত চলবে এই ভোটগ্রহণ। ১৮ অক্টোবর প্রতিটি রাজ্যের প্রদেশ কংগ্রেস দফতর থেকে ব্যালট বক্স পৌঁছবে দিল্লিতে এআইসিসি-র দফতরে। ১৯ অক্টোবর গণনা ও ফল প্রকাশ হবে।  সেদিনই কংগ্রেসের নতুন সভাপতির নাম জানতে পারবে দেশ। দিল্লিতে কংগ্রেসের সদর দফতরে ৫০জনের বেশি কংগ্রেস কর্মী ভোট দেবেন। সোনিয়া গান্ধী, মনমোহন সিংও ভোট দেবেন।

 

 

Related Articles

Back to top button
Close