fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

সংসদের বাদল অধিবেশনে থাকছেন না সোনিয়া গান্ধী, ছেলেকে সঙ্গে নিয়ে গেলেন বিদেশে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: শারীরিক পরীক্ষা করাতে বিদেশে গেলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। সোনিয়া গান্ধী রাহুল গান্ধীকেও সঙ্গে নিয়ে গেলেন। কংগ্রেস সূত্রে এমনটাই জানা গিয়েছে। জানা গিয়েছে যে, সোনিয়া গান্ধী রুটিন চেকআপে ২ সপ্তাহের জন্য বিদেশ গিয়েছেন। রাহুল গান্ধীও সোনিয়া গান্ধীর সঙ্গে গিয়েছেন। কংগ্রেসের নেতা রণদীপ সুরজেওয়ালা ট্যুইট করে সোনিয়া আর রাহুল গান্ধীর বিদেশ সফরের কথা জানিয়েছেন।

জানা গিয়েছে যে, কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধী আর রাহুল গান্ধী সংসদের বর্ষাকালীন অধিবেশনের প্রথম দফায় অংশ নেবেন না। সোমবার থেকেই সংসদের বাদল অধিবেশন শুরু হওয়ার কথা৷ বিদেশে চলে যাওয়ায় সেখানে হাজির থাকতে পারবেন না সনিয়া এবং রাহুল৷ তবে তাঁরা কবে ফিরবেন সে সম্পর্কে কংগ্রেসের তরফে কিছু জানানো হয়নি৷

[আরও পড়ুন- বিশ্বের সফলতম রাষ্ট্রনায়কের স্বীকৃতি নরেন্দ্র মোদির, ৭৫ শতাংশ ভারতবাসীর অভিমত করোনা মোকাবিলায় এগিয়ে মোদি সরকার]

সোমবার থেকে শুরু হওয়া বর্ষাকালীন অধিবেশনে পেশ করার জন্য ২৩ টি নতুন বিলের তালিকা বানানো হয়েছে। সরকার ১৮ দিনের অধিবেশনে বিলগুলোকে পাশ করার সংকল্প নিয়েছে। এই বিলগুলোর মধ্যে স্বাস্থ্যকর্মীদের বিরুদ্ধে হিংসা বন্ধ করার জন্য কড়া পদক্ষেপ নেওয়ার কথা বলা হয়েছে।

এই বিলে কোভিড-১৯ এর সাথে লড়াইয়ের জন্য নিযুক্ত স্বাস্থ্য কর্মীদের বিরুদ্ধে হিংসা আর তাঁদের সমস্যা সৃষ্টি করাকে জামিন অযোগ্য অপরাধ হিসেবে গণ্য করেছে। আর এই অপরাধে অধিকতম সাজা সাত বছরের জেল আর পাঁচ লক্ষ টাকা জরিমানা ধার্য করা হয়েছে।

কয়েকদিন আগেই শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে এবং নেতৃত্বে বদল চেয়ে সনিয়া গান্ধিকে চিঠি লেখেন ২৩ জন বর্ষীয়ান কংগ্রেস নেতা৷ যা নিয়ে ঝড় ওঠে দলের অন্দরে৷ ইস্তফা দিতে চান সনিয়া গান্ধী৷ যদিও শেষ পর্যন্ত দলের বাকি অংশের অনুরোধে এখনও সভানেত্রী হিসেবে কাজ চালিয়ে যাচ্ছেন তিনি।

 

Related Articles

Back to top button
Close