fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মূল্যবৃদ্ধির প্রতিবাদে গরুর গাড়ী নিয়ে বিক্ষোভ কংগ্রসের

জয়দেব লাহা, দুর্গাপুর: লাফিয়ে লাফিয়ে বাড়ছে পেট্রোল ডিজেলের দাম। তার জেরে নাভিশ্বাস উঠছে আম জনতার। করোনা আবহের সঙ্কটকালে জ্বালানী তেলের লাগামছাড়া মূল্যবৃদ্ধির প্রতিবাদে সরব হল শিল্পাঞ্চল কংগ্রেস। শনিবার রাজবাঁধ তেল ডিপোয় গরুর গাড়ী নিয়ে অভিনব কায়দায় বিক্ষোভ দেখাল কংগ্রেসের শিল্পাঞ্চল নেতৃত্ব।

 

প্রসঙ্গত, চিনের উহান উজাড় করা করোনার দংশনে গোটা বিশ্ব। তার মোকাবিলায় ভারতে গত মার্চ মাস থেকে চলছে লকডাউন। তার জেরে সঙ্কটময় পরিস্থিতি তৈরী হয়েছে। আনলকের প্রথম পর্যায়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে জ্বালানী তেলের দাম। আর তার প্রতিবাদে পথে নামল জাতীয় কংগ্রেস। শনিবার কাঁকসার রাজবাঁধে রাষ্ট্রায়ত্ত তেল সংস্থা ইন্ডিয়ান ওয়েলের ডিপোয় অভিনব বিক্ষোভ দেখাল শিল্পাঞ্চল কংগ্রেস নেতৃত্ব। এদিন কংগ্রেস নেতৃত্ব রাজবাঁধ চৌমাথা থেকে গরুর গাড়ীতে চেপে প্রতিবাদ মিছিল করে। তারপর তেলডিপোর গেটে বিক্ষোভ সভা করে।

 

উপস্থিত ছিলেন কংগ্রেস নেতা দেবেশ চক্রবর্তী। তিনি বলেন, “লকডাউনে গোটা দেশের মানুষ চরম সঙ্কটে ভুগছে। এইসময় কেন্দ্র সরকার জ্বালানী তেলের দাম বাড়িয়ে দিয়েছে। তাই ১০০ বছর আগে গনপরিবহণ যেরকম ছিল গরুর গাড়ী। সেই গরুর গাড়ী নিয়ে প্রতিবাদ। আমরা চাই কেন্দ্র সরকার জ্বালানী তেলের ওপর রাজস্ব কমিয়ে মুল্যবৃদ্ধি নিয়ন্ত্রন করুক।”

Related Articles

Back to top button
Close