fbpx
অসমহেডলাইন

বিজেপির সঙ্গে জোট করার ইঙ্গিত দিয়ে, মণিপুরে একাই সরকার গড়ার ঘোষণা, কনরাড সাংমার

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ মণিপুরের বিধানসভা নির্বাচন ঘিরে সড়গরম রাজ্য-রাজনীতি। মণিপুরে সরকার গঠনে মুখ্য ভূমিকা নেবে ন্যাশনাল পিপলস পার্টি বা এনপিপি। এমনই দাবি করেছেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী এবং এনপিপি প্রধান কনরাড সাংমা। সম্প্রতি মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং কংগ্রেস বিধায়ক মুকুল সাংমার নেতৃত্বে বেশ কয়েকজন কংগ্রেস বিধায়ক তৃণমূলে যোগ দেন। আর এর পরেই সাংমার দাবি তৃণমূলে যোগ দেওয়া বেশ কয়েকজন বিধায়কও এনপিপি-র সঙ্গে যোগাযোগ রাখছেন৷

আগে বিজেপি-র জোটসঙ্গী ছিল এনপিপি৷ কিন্তু এবারের বিধানসভা নির্বাচনে মণিপুরে সেই বিজেপি-র বিরুদ্ধেই লড়াইয়ের ময়দানে এনপিপি।

সাংমার, গত বিধানসভা নির্বাচনেও ভোটের আগে কোনও জোটে যায়নি এনপিপি৷ ভোটের ফল বেরনোর পরই পরিস্থিতি অনুযায়ী বিজেপি-র সঙ্গে জোট গড়েছিলেন তারা৷ এবারেও ১০ মার্চ ফল ঘোষণার পরই যে এনপিপি ভবিষ্যৎ রণকৌশল ঠিক করবে, সেই বার্তাই তুলে ধরেছেন সাংমা।

সম্প্রতি মণিপুরের বিধানসভা নির্বাচনের আগেই উত্তপ্ত হয়েছে পরিবেশ। সেই রাজনৈতিক বাতাবরণে সাংমার অভিযোগ, তাদের প্রার্থীদের ওপরে হামলা চালানো হচ্ছে।

নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানিয়ে নিজেদের প্রার্থীদের নিরাপত্তার দাবি জানিয়েছে এনপিপি৷

মণিপুরের ৩৯টি আসনে এবার প্রতিদ্বন্দ্বিতা করছে এনপিপি৷ মেঘালয়ের মুখ্যমন্ত্রীরও দাবি, প্রচারে তারা যে ধরনের সাড়া পাচ্ছেন, তাতে এবার মণিপুরে এনপিপি-ই একক বৃহত্তম দল হিসেবে উঠে আসবে৷ তবে পরিস্থিতি অনুযায়ী যে তিনি ফের বিজেপি-র সঙ্গে মণিপুরেও হাত মেলাবেন, সেই ইঙ্গিতই একরকম স্পষ্ট করে দিয়েছেন সাংমা।

 

 

 

 

Related Articles

Back to top button
Close