fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কলকাতায় কন্টেইনমেনট জোনের সংখ্যা বেড়ে হল ৩১৮

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাত্র চার দিনেই বাংলায় কন্টেইনমেন্ট জোনের সংখ্যা এক লাফে বাড়ল ৭২টি। গত ৩০ এপ্রিল মুখ্যসচিব রাজীব সিনহা জানিয়েছিলেন, রাজ্যে কন্টেইনমেন্ট জোনের সংখ্যা ৪৪৪টি। আর মঙ্গলবার নবান্নে সাংবাদিকদের স্বরাষ্ট্র সচিব আলাপান বন্দ্যপাধ্যায় জানান, এখনও পর্যন্ত বাংলায় কন্টেইনমেন্ট জোনের সংখ্যা ৫১৬টি।

এদিন স্বরাষ্ট্র সচিব আরও জানান, কলকাতার কন্টেইনমেন্ট জোন সংখ্যা ৩১৮টি। ৩০ এপ্রিল এই সংখ্যা ছিল ২৬৪। অর্থাৎ চারদিনে বাংলায় যে ৭২টি সংক্রামিত এলাকা বেড়েছে তারমধ্যে ৫৪টিই কলকাতায়। ২৭ এপ্রিল কলকাতার কন্টেইনমেন্ট জোন ছিল ২২৭টি। অর্থাৎ সাতদিনে বেড়েছে ৯১ টি কন্টেইনমেন্ট জোন।

আরও পড়ুন: নন্দীগ্রামে দুস্থদের পাশে শিক্ষক ও সনাতন সেনা

এ ছাড়াও হাওড়ায় কন্টেইনমেন্ট জোন রয়েছে ৭৪টি, উত্তর ২৪ পরগনায় ৮১টি, পূর্ব মেদিনীপুরে ৯টি। গত কয়েকদিনে হুগলির কন্টেইনমেন্ট জোনও বেড়েছে। ৩০ এপ্রিল ছিল ৭টি। চারদিনে তা বেড়ে হয়েছে ১৮টি। হুগলিতে নতুন নতুন এলাকা থেকে সংক্রামিতর হদিশ মিলেছে। সবচেয়ে উদ্বেগের হয়ে দাঁড়িয়েছে চন্দননগরের উর্দিবাজার এলাকা। এছাড়াও দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, মালদহ, দার্জিলিং, কালিম্পং-সহ বেশ কয়েকটি জেলায় দুটি-একটি করে কন্টেইনমেন্ট জোন রয়েছে।

Related Articles

Back to top button
Close