fbpx
কলকাতাহেডলাইন

দুর্গাপুজো নিয়ে আদালত অবমাননার মামলা কলকাতার উল্লেখযোগ্য ১৩টি ক্লাবের বিরুদ্ধে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবছর দুর্গাপুজোর অনুমতি নিয়ে কলকাতা হাইকোর্টের জারি করা নির্দেশ অমান্য করা হয়েছে। এই অভিযোগে কলকাতার নামকরা ১৩ টি পুজো কমিটির বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। মামলা দায়ের করেন জনৈক অসীম সেনগুপ্ত নামের এক ব্যক্তি।

 

আগামী সপ্তাহে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে হাইকোর্টের বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের পুজোর অবকাশকালীন স্পেশাল বেঞ্চে। অনলাইনে দায়ের করা মামলায় মামলাকারীর অভিযোগ, পুজোর অনুমতি নিয়ে গত ১৬ এবং ১৯ অক্টোবর কলকাতা হাইকোর্টের বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ যে গাইডলাইন বেঁধে দিয়েছিল সেখানে পরিমাপের ভিত্তিতে প্রতিটি মন্ডপে ‘নো এন্ট্রি জোন’ ও বাফার জোন হিসেবে চিহ্নিত করে দিয়েছিল আদালত। কিন্তু তা না মেনে কলকাতার বেশকিছু পুজো মণ্ডপের উদ্যোক্তারা পুরস্কার গ্রহণ করেছে। সেই ছবিও সোশ্যাল মিডিয়াতে তারা প্রকাশ করেছে।

এছাড়াও করোনা পরিস্থিতিতে জারি হওয়া স্বাস্থ্য-সুরক্ষা বিধি মেনে সামাজিক দূরত্ব ও যথেষ্ট মাস্ক এর ব্যবহারের ক্ষেত্রেও ত্রুটি রয়েছে এই অভিযোগও করা হয়েছে আদালত অবমাননার মামলা। ক্লাবের তালিকায় রয়েছে নাকতলা উদয়ন সংঘ, সুরুচি সংঘ, সন্তোষপুর লেক পল্লী, কাশি বোস লেনের মতো হেভিওয়েট পুজো। মামলায় কলকাতার উল্লেখযোগ্য এই ১৩ টি পুজো কমিটিকে পক্ষভুক্ত করা হয়েছে।

Related Articles

Back to top button
Close