fbpx
কলকাতাহেডলাইন

সংক্রমিত ৮৫ নম্বর ওয়ার্ডে চলছে লাগাতার লালারস নমুনা সংগ্রহ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুরসভার অন্তর্গত ৮৫ নম্বর ওয়ার্ড বরাবর ই করোনা সংক্রমনের তালিকার শীর্ষে রয়েছে। এই এলাকা থেকে সংক্রমনের খবর এসেছে প্রতিদিন। ফলে প্রথম থেকেই এই ওয়ার্ড নিয়ে যথেষ্ট চিন্তায় ছিল পুরসভা। এবার ৮৫ নম্বর ওয়ার্ডে লাগাতার লালা রস নমুনা সংগ্রহের প্রক্রিয়া শুরু করল কলকাতা পুরসভা। উপসর্গ থাক বা না থাক সকল মানুষকেই করতে হবে নমুনা পরীক্ষা।

করোনা সংক্রমণ শহরে শুরু হওয়ার প্রথম পর্যায় থেকেই ৮৫ নম্বর ওয়ার্ড ছিল সেই সংক্রমিত তালিকার মধ্যে। একইসঙ্গে এই তালিকায় নাম ছিল৫৮, ৭১, ৭৩, ৭৪ সহ ২৫ টি ওয়ার্ডের। এর মধ্যে কার্যত বারবার শীর্ষে উঠে এসেছে ৮৫ নম্বর ওয়ার্ড। তাই পুরসভার তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ওই ওয়ার্ডের প্রতিটি মানুষেরই লালারসের নমুনা সংগ্রহ করা হবে।

কলকাতা পুরসভার এই ৮৫ নম্বর ওয়ার্ডে যেমন বস্তি রয়েছে তেমনই রয়েছে আবাসন। এদিন ওই এলাকায় গিয়ে দেখা গেল নির্দিষ্ট দূরত্ব মেনে সামাজিক বিধি অবলম্বন করে লালারস নমুনা দেওয়ার জন্য লাইনে দাঁড়িয়েছে এলাকার বাসিন্দারা। এই প্রসঙ্গে এদিন ওই এলাকার বিদায়ী কাউন্সিলর দেবাশিস কুমার বলেন, “আমরা বেশ কিছুদিন ধরেই নমুনা সংগ্রহের কাজ শুরু করেছি। প্রতিটি বস্তি ধরে ধরে সকল মানুষের নমুনা সংগ্রহ করা হবে। এই বিষয়ে যা সতর্কতা নেওয়া দরকার সব করা হচ্ছে।”

Related Articles

Back to top button
Close