fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ভিন রাজ্য থেকে ফিরে আসা শ্রমিকদের কাজের দাবিতে কনভেনশন ফরওয়ার্ড ব্লকের

নিজস্ব প্রতিনিধি, দিনহাটা: করোনা কালে হাজার হাজার শ্রমিক কর্মহীন হয়ে ফিরে এসেছেন দিনহাটায়।  ভিন রাজ্য থেকে ফিরে আসা কর্ম সন্ধানী শ্রমিকদের কাজের দাবিতে তাদের নিয়ে কনভেনশন করল ফরওয়ার্ড ব্লক। রবিবার দিনহাটা দুই ব্লকের বড় শাকদলের বালিকা বাজারে দলীয় কার্যালয় এই কনভেনশন অনুষ্ঠিত হয়।

ভিন রাজ্য থেকে ফিরে আসায় শ্রমিকদের নিয়ে এদিনের অনুষ্ঠিত এই কনভেনশনে  উপস্থিত ছিলেন ফরওয়ার্ড ব্লকের কোচবিহার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য তথা যুবলীগের রাজ্য সম্পাদক আব্দুর রউফ, ফরওয়ার্ড ব্লকের পূর্ব লোকাল সম্পাদক বিকাশ মণ্ডল, সভাপতি মনীন্দ্র নাথ বর্মন, অজয় রায়, মোক্তেদার রহমান, রৌশন হাবিব প্রমুখ।

এদিনের এই কনভেনশনে বক্তব্য রাখতে গিয়ে আব্দুর রউফ বলেন, ভিন রাজ্য থেকে পরিযায়ী শ্রমিকরা ফিরে এলো তাদের ১০০ দিনের কাজ দিতে ব্যর্থ রাজ্য। অসহায় অবস্থার মধ্যে তারা দিন কাটাচ্ছে। শুধু তাই নয় যারা এখনও নানা ভাবে ফিরে আসার চেষ্টা করছে তাদের ন্যূনতম স্বাস্থ্য পরিষেবা দেওয়া হচ্ছে না। দলের পক্ষ থেকে তারা নানাভাবে এইসব শ্রমিকদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন। সরকারি ভাবে নাম ঘোষণা করা হলেও কোনরকম সহযোগীতা না পাওয়ার শ্রমিকরা অবশেষে আন্দোলনে নামতে চলছে বলেও তিনি জানান।

এদিনের এই কনভেনশনে ব্লকের বিভিন্ন এলাকা থেকে দুই শতাধিক শ্রমিক অংশ নেয়। ভিন রাজ্য থেকে ফিরে আসা শ্রমিকদের সরকারি প্রকল্পে কাজ দেওয়া ছাড়াও আগামী এক বছর নিত্য প্রয়োজনীয় সামগ্রী সহ রেশন এবং মাসে ১০ হাজার টাকা ভাতার দাবিতে আগামী তিন সেপ্টেম্বর বিডিও অফিস অভিযানের ডাক দেওয়া হয়।

এদিনের এই কনভেনশনে ফরওয়ার্ড ব্লকের শ্রমিক সংগঠন টি ইউ সি সি  অনুমোদিত কর্ম সন্ধানী শ্রমিক ইউনিয়ন গঠিত হয়। কার্তিক বর্মনকে সম্পাদক এবং আয়ুব আলীকে সভাপতি করে ২১ জনের দিনহাটা দুই ব্লক কমিটি গঠিত হয় বলে আব্দুর রউফ জানান।

Related Articles

Back to top button
Close