fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

করোনা-আমফান তহবিলে তৃণমূল শিক্ষক সংগঠন দিল সাড়ে ১৪ লক্ষ টাকা

ভাস্করব্রত পতি, তমলুক : করোনা এবং আমফান বিদ্ধস্ত পশ্চিমবঙ্গবাসীদের সাহায্যার্থে ওয়েস্ট বেঙ্গল তৃণমূল প্রাইমারি টিচার্স অ্যাসোসিয়েশনের পূর্ব মেদিনীপুর জেলা কমিটি বাড়িয়ে দিলো সাহায্যের হাত। মোট ১৪ লক্ষ ৬০ হাজার ৯৬১ টাকা তাঁরা দান করলো ওয়েস্ট বেঙ্গল স্টেট ইমারজেন্সি রিলিফ ফাণ্ডে। সংগঠনের জেলা সভাপতি নীলকান্ত অধিকারী এই টাকার চেক তুলে দেন পূর্ব মেদিনীপুর জেলার জেলাশাসক পার্থ ঘোষের হাতে। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নিখিল রঞ্জন পাল, দেবাশীষ জানা এবং তপন তুং।

 

 

মোট তিন ধাপে এই টাকা দেওয়া হয়েছে রিলিফ ফাণ্ডে। প্রথম ফেজে ৩৪৮ জন শিক্ষক শিক্ষিকা দিয়েছেন মোট ৩ লক্ষ ৭৪ হাজার ৭১৬ টাকা। দ্বিতীয় ফেজে ৯৫০ জন দিয়েছেন ৯ লক্ষ ৫৭ হাজার ৯৪৫ টাকা। এবং শেষ ফেজে ৯৪ জন দিয়েছেন ১ লক্ষ ২৮ হাজার ৩০০ টাকা। সব মিলিয়ে প্রায় ১৩৭২ জন শিক্ষক শিক্ষিকা এই অর্থ তুলে দিয়েছেন সংগঠনের হাতে। সংশ্লিষ্ট সকলকেই ধন্যবাদ জানিয়েছেন নীলকান্ত অধিকারী। তিনি বলেন, এই কঠিন পরিস্থিতিতে মানবিক মুখ সবসময়ই শিক্ষক শিক্ষিকারাই দেখায়। দুঃস্থদের জন্য এভাবে অকাতরে দান করে সেই রূপ প্রকাশিত হলো আরেকবার।

 

 

সবচেয়ে বেশি ১ লক্ষ ৪১ হাজার টাকা দিয়েছেন মহিষাদল পূর্ব চক্রের মোট ১১৯ জন শিক্ষক শিক্ষিকা। তমলুক দক্ষিণ চক্রের ১০৭ জন দিয়েছেন ১ লক্ষ ১৮ হাজার ৫০৭ টাকা। ভগবানপুর চক্রের ১৬৭ জন দিয়েছেন মোট ১ লক্ষ ১৭ হাজার ৮০০ টাকা। এছাড়া শ্রীরামপুর চক্রের ৫২ জন দিয়েছেন ৮৭ হাজার ৩০০ টাকা, নরঘাটের ৮২ জন দিয়েছেন ৬৮ হাজার ৯০০ টাকা, কাঁথি ৩ এর ৫৪ জন দিয়েছেন ৫৮ হাজার টাকা, কোলাঘাট ১ এর ৪০ জন দিয়েছেন ৫৭ হাজার ৫০০ টাকা, হলদিয়ার ৫২ জন দিয়েছেন ৫৫ হাজার ৯৭৩ টাকা, ময়নার ৬৬ জন দিয়েছেন ৫৫ হাজার টাকা এবং ঠেকুয়াচকের ৩০ জন দিয়েছেন ৫১ হাজার ২০০ টাকা।

 

 

এছাড়া মহিষাদল উত্তর, এগরা উত্তর, এগরা পশ্চিম, অমর্ষী, মহিষাদল পশ্চিম, পাঁশকুড়া দক্ষিণ, তমলুক গ্রামীণ, নন্দীগ্রাম দক্ষিণ চক্রের পক্ষ থেকেও শিক্ষক শিক্ষিকারা দান করেছেন ত্রাণে। সংগঠনের তমলুক উত্তর চক্রের সম্পাদক শুভদীপ সাহা বলেন, স্বতঃপ্রণোদিত হয়েই জেলার শিক্ষক শিক্ষিকারা নিজেদের সাধ্যমতো এই টাকা তুলে দিয়েছেন। ভবিষ্যতে আবারও অর্থ সংগ্রহ করে তা তুলে দেওয়া হবে।

Related Articles

Back to top button
Close