fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণবাংলাদেশহেডলাইন

বাংলাদেশে রোহিঙ্গা শিবিরে করোনায় প্রথম মৃত্যু, আক্রান্ত ৩৫

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: বিশ্বের সবচেয়ে বড় আশ্রয় শিবির হয়ে ওঠা বাংলাদেশের কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়েছে।

 

 

কক্সবাজারে অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামছু-দ্দৌজা মঙ্গলবার এ তথ্য জানান। তিনি বলেন, উখিয়ার কুতুপালং ক্যাম্পের ৭১ বছর বয়সী ওই বৃদ্ধা মঙ্গলবার ভোর রাতে মারা যান।শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ের স্বাস্থ্য সমন্বয়ক ডা. আবু তোহা ভূঁইয়া জানান, কুতুপালং ক্যাম্প সংলগ্ন মেডিসিন সান্স ফ্রন্টিয়ার্সের (এমএসএফ) হাসপাতালে আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন ছিলেন ওই বৃদ্ধা। তিনি ওই ক্যাম্পের ডিডব্লিউ-৫ ক্যাম্পের বাসিন্দা ছিলেন।

 

 

“কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় গত ২১ মে তার করোনাভাইরাস পজিটিভ আসে। পরে তাকে আইসোলেশন সেন্টারে স্থানান্তর করা হয়।”রোহিঙ্গা শিবিরে এ পর্যন্ত অন্তত ৩৫ জনের করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। তাদের মধ্যে এই প্রথম কারও মৃত্যু হল বলে জানান ডা. তোহা।

 

 

মায়ানমার থেকে বাস্তুচ্যুত রোহিঙ্গারা কক্সবাজারের টেকনাফ ও উখিয়ায় ৩৪টি শরণার্থী শিবিরে আছে। তাদের সংখ্যা ১০ লাখের বেশি। বাংলাদেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর গত ১১ মার্চ থেকে রোহিঙ্গা ক্যাম্প অবরুদ্ধ রাখা হলেও তার মধ্যেই সংক্রমণ ঘটছে। রোহিঙ্গা শিবিরে করোনাভাইরাস সংক্রমণ নিয়ে আন্তর্জাতিক মহলেও উদ্বেগ রয়েছে।

Related Articles

Back to top button
Close