fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

‘আতঙ্ক নয় সতর্ক’, করোনা সচেতনতায় অডিও ক্যাসেট

ভাস্করব্রত পতি, তমলুক : এই মুহূর্তে সারা বিশ্বে একটাই আলোচিত বিষয় – ‘করোনা’। ভারতেও প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত মানুষের সংখ্যা। তবুও হুঁশ ফেরেনি মানুষের। অনেক মানুষ মানছেননা সরকারি নিয়মবিধি। পরছেননা মাস্ক। সামাজিক দূরত্ব বজায় রাখার চেষ্টাও নেই। নূন্যতম সচেতনতা বোধটুকুরও অভাব অনেকের। সব জেনেও না জানার ভান করছেন অনেকেই। পশ্চিমবঙ্গ জুড়েও করোনা নিয়ে এক বড় অংশের মানুষের অবহেলা এবং ‘ডোন্ট কেয়ার’ ভাব বাড়িয়ে দিচ্ছে করোনা ভাইরাসে সংক্রমন।

 

 

এমতবস্থায় কোলাঘাটের স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ‘সংকেত’ এর উদ্যোগে প্রকাশ করা হয়েছে করোনা ভাইরাস নিয়ে জনসচেতনতার অডিও ডিভিডি – ‘আতঙ্ক নয় সতর্ক’। মোট ন’জন এতে অংশ নিয়েছে। পুরো অডিওটি প্রস্তুত করেছেন সুজয় মণ্ডল। করোনা বিষয়ে জনসচেতনতায় যাঁরা মাইকযোগে প্রচার করতে আগ্রহী, তেমন একশটি আগ্রহী সংস্থা ও প্রতিষ্ঠানকে বিনামূল্যে বিতরণ করা হয়েছে এই অডিও ক্যাসেট। সংস্থার পক্ষে রবীন্দ্রনাথ দাস জানান, সমাজ সচেতনতার লক্ষ্যে এ রকম অডিও ক্যাসেট আমরা আরও বিলি করবো জনসমাজে। আমরা চাই আরও বেশি মানুষ এই রোগ সম্পর্কে সচেতন হয়ে উঠুক।

 

 

এই করোনা উদ্ভুত পরিস্থিতিতে কী করা উচিত, কী করা উচিত নয় , নিয়মবিধি কেন মেনে চলবেন, এ রোগের লক্ষণ দেখা দিলে কি করনীয় ইত্যাদি গুরুত্বপূর্ণ বিষয়গুলি ভাষ‍্যে, গানে, আবহ সঙ্গীতে তুলে ধরা হয়েছে। প্রকাশের প্রথম দিন ক‍্যাসেটটি তুলে দেওয়া হয় কোলাঘাট হাইস্কুলের প্রধান শিক্ষক বিপ্লব ভট্টাচার্য, ব্লক স্বাস্থ্য আধিকারিক ডাঃ শিবশংকর খান, ব্লক উন্নয়ন আধিকরিক তাপস মন্ডল প্রমুখের হাতে।

Related Articles

Back to top button
Close