fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ফেসবুক গ্রুপের উদ্যোগে করোনা সচেতনতা শিবির

ভাস্করব্রত পতি, তমলুক: ফেসবুকের মাধ্যমে গঠিত হয়েছে বিশেষ গ্রুপ। সদস্য সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়েছে। অথচ বেশিরভাগ সদস্য অন্যদের চেনেন না। কেবলমাত্র একটা আঞ্চলিক ভাষাকে সামনে রেখেই মেদিনীপুরের এক শ্রেণীর মানুষ এই গ্রুপ বানিয়েছে। আর প্রত্যেকেই এই করোনা উদ্ভূত লকডাউন পরিস্থিতিতে বারবার ঝাঁপিয়ে পড়ছে মানুষের সেবায়।
মেদিনীপুর থেকে গ্রুপের মডারেটর সুদীপ কুমার খাঁড়া জানান, করোনা আবহে মানুষের পাশে দাঁড়ানোর যে প্রয়াস তাঁদের গ্রুপের পক্ষ থেকে নেওয়া হয়েছে, চিঁচড়ার কর্মসূচি তারই অঙ্গ।

এই পরিস্থিতিতে করোনা বিষয়ক স্বাস্থ্য সচেতনতা শিবির অনুষ্ঠিত করা হল সেই ফেসবুক গ্রুপের উদ্যোগে। সুবর্ণরৈখিক ভাষা ও সংস্কৃতি চর্চা বিষয়ক ফেসবুক গ্রুপ “আমারকার ভাষা আমারকার গর্ব” এর উদ্যোগে জামবনি ব্লকের চিঁচড়া বাজারে একটি করোনা সচেতনতা শিবির অনুষ্ঠিত হয়। শিবিরে উপস্থিত জনগণের মধ্যে করোনা সচেতনতার বার্তা দেওয়ার পাশাপাশি ৩০০ মাস্ক ও সাবান বিলি করা হয়।

আরও পড়ুন:রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ৩০৯১, মৃত ৫৭, সুস্থ ২৯৯

এদিনের শিবিরে আয়োজকদের উৎসাহিত করতে উপস্থিত ছিলেন গ্রুপের অ্যাডমিন বিশ্বজিৎ পাল, মডারেটর আনন্দ বিশুই, সদস্য তারক পান্ডা প্রমুখ। এদিনের শিবিরের মূল উদ্যোক্তা ছিলেন জয়দেব সাউ। তাঁকে সহযোগিতা করেন গ্রুপের সদস্য-সদস্যা মৈত্রেয়ী কুইল্যা, জিতেশ প্রামাণিক, কল্যাণ কুইল্যা, সুবীর শীট, অবনী শীট, সজল শীট, সত্যজিৎ সাউ, মোহন সাউ, মণিলাল ডাব, অনু শীট, দেবু শীট, গোপাল প্রামাণিক, উৎপল মঙ্গল প্রমুখ।

আসলে এখনও বহু মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি হয়নি করোনা বিষয়ে। অনেকেই ভুল ধারণার শিকার। সরকারি ফরমান মানতেও অনীহা অনেকের। এমতবস্থায় গ্রুপের পক্ষ থেকে সেইসব মানুষজনের পাশে দাঁড়িয়ে করোনা বিষয়ক নানা গুরুত্বপূর্ণ তথ্য জানানো হয়েছে।

Related Articles

Back to top button
Close