fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

বাড়ছে সংক্রমণ, আক্রান্ত ছাড়াল ৫৯ লাখের গণ্ডি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ভারতে একদিকে যেমন দৈনিক সুস্থতার হার নজীরবিহীনভাবে বেড়ে চলছে, তখন উর্ধ্বমুখী মৃতের সংখ্যাও। নিত্যদিনই প্রায় হাজার জনের বেশি মানুষ করোনার ছোবলে প্রাণ হারাচ্ছে। যা নিঃসন্দেহে উদ্বেগের বিষয়।আমেরিকা ও ব্রাজিলের থেকে বর্তমানে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস। ইতিমধ্যেই, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারত।দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৫৯ লক্ষ ছাড়াল।

স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৫,৩৬২ জন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৫৯ লক্ষ ৩ হাজার ৯৩২ জন। দেশে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ৬০ হাজার ৯৬৯ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১০৮৯ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯৩,৩৭৯। বিশ্বে করোনায় মৃতের সংখ্যায় ৩ নম্বরে রয়েছে ভারত। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৪৮ লক্ষ ৪৯ হাজার ৫৮৪ জন। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার বিচারে শীর্ষস্থানে রয়েছে ভারত।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৩ লক্ষ ৪১ হাজার ৫৩৫। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৭ কোটি ২ লক্ষ ৬৯ হাজার ৯৭৫। দৈনিক সংক্রণের হিসেব চিন্তা বাড়ালেও, আশা দেখাচ্ছে সুস্থ হওয়ার হার। দেশে সুস্থতার হার ৮২.১ শতাংশ। মৃত্যু হার ভারতে ১.৬ শতাংশ।

আরও পড়ুন:১২ ঘণ্টার ব্যবধানে ফের ভূমিকম্পে কাঁপল লাদাখ

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক অবস্থা মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক ও তামিলনাড়ু । সবচেয়ে ক্ষতিগ্রস্তদের তালিকায় প্রথমেই নাম মহারাষ্ট্রের। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ লক্ষ ৭৫৭ আর মৃত্যু হয়েছে ৩৪,৭৬১ জনের। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৭,৭৯৪ জন। আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে অন্ধ্র প্রদেশ, এ রাজ্যে আক্রান্ত ৬ লক্ষ ৬১ হাজার ৪৫৮ জন। মৃত্যু হয়েছে ৫,৬০৬ জনের। এর পরেই রয়েছে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লক্ষ ৬৯ হাজার ৩৭০ আর মৃত্যু হয়েছে ৯,১৪৮ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ৬৪ হাজার ৪৫০ জন। সেখানে মৃত্যু হয়েছে ৫,১৪৭ জনের।

কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লক্ষ ৫৭ হাজার ২১২ আর মৃত্যু হয়েছে ৮,৪১৭ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ৩ লক্ষ ৭৮ হাজার ৫৩৩ জন। মৃত্যু হয়েছে ৫,৪৫০ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৪১ হাজার ৫৯, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪,৬৬৫। তেলেঙ্গানায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৮৩ হাজার ৮৬৬ জন আর মৃত্যু হয়েছে ১,০৯১ জনের। বিহারে আক্রান্তের সংখ্যা ১,৭৫,৫২৫ আর মৃত্যু হয়েছে ৮৭৮ জনের।

Related Articles

Back to top button
Close