fbpx
দেশহেডলাইন

দেশে মোট সংক্রমিত সংখ্যা ৬০ হাজারের দোরগোড়ায় এসে দাঁড়াল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দেশে মোট সংক্রমিত সংখ্যা ৬০ হাজারের দোরগোড়ায় এসে দাঁড়াল। শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকেও স্বীকার করে নেওয়া হয়েছে যে দেশে করোনা আক্রান্তের সংখ্যা লাগামছাড়া হারে বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায় দেশে ৩ হাজার ৩২০ জনের করোনা ধরা পড়েছে। তার জেরে সারা দেশে এখন আক্রান্ত ৫৯ হাজার ৬৬২ জন। অন্যদিকে পাল্লা দিয়ে বেড়েছে মৃতের সংখ্যা। এই মুহূর্তে দেশে মৃতের সংখ্যা ২ হাজার ছোঁয়ার অপেক্ষা। অন্যদিকে দেশের সুস্থ হয়ে উঠেছেন ১৭৯০৭ জন। ফলে এই মুহূর্তে দেশে করোনা অ্যাকটিভ কেসের সংখ্যা ৩৯৫৯৬।

গোটা দেশে সংক্রমিত এলাকার শীর্ষে মহারাষ্ট্র। সেখানে আক্রান্ত ১৯ হাজার ৬৩ জন। গত ২৪ ঘণ্টায় সারা দেশে মৃত্যু হয়েছে আরও ৯৫ জনের। এখনও পর্যন্ত সারা দেশে ১ হাজার ৯৮১ জনের করোনায় মৃত্যু হয়েছে। এর মধ্যে শুধু মাত্র মহারাষ্ট্রেই মারা গিয়েছেন ৭৩১ জন। ২০০ জনের মৃত্যু হয়েছে মধ্যপ্রদেশে। ১৬০ জন মারা গিয়েছেন পশ্চিমবঙ্গে। ১০১ জনের মৃত্যু হয়েছে রাজস্থানেও। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দাবি, ৭০ শতাংশ রোগী কো-মর্বিডিটির কারণেই মারা গিয়েছেন।

আরও পড়ুন: লোক চক্ষুর আড়ালে অসহায় মানুষের পাশে তৃণমূল নেতা নান্নু হোসেন, ২০ হাজার মানুষের হাতে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন

আক্রান্তের সংখ্যার নিরিখে মহারাষ্ট্রের পরেই রয়েছে গুজরাত (৭,৪০২)। তার পরে রয়েছে দিল্লি (৬,৩১৮)। তামিলনা়ডুতেও আক্রান্তের সংখ্যা ছ’হাজার ছাড়িয়ে গিয়েছে। এ ছাড়া রাজস্থান (৩,৫৭৯), মধ্যপ্রদেশ (৩,৩৪১), উত্তরপ্রদেশ (৩,২১৪)-এও আক্রান্তের সংখ্যা বা়ডছে। আক্রান্তের সংখ্যা দেড় হাজারের বেশি বা তার কাছাকাছি পৌঁছেছে অন্ধ্রপ্রদেশ (১,৮৮৭) ও পঞ্জাবে (১,৭৩১)। অন্যদিকে পশ্চিমবঙ্গের অবস্থাও যথেষ্ট সংকটজনক। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ১ হাজার ৬৭৮ জন। এ রাজ্যেও হু-হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। শেষ পাওয়া খবর অনুযায়ী রাজ্যে নতুন করে ২৪ ঘণ্টায় ১৩০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৯ জনের।

 

Related Articles

Back to top button
Close