fbpx
হেডলাইন

দেশে দৈনিক আক্রান্তের চেয়ে কমল করোনাজয়ীর সংখ্যা, বাড়ল অ্যাকটিভ কেস

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দেড় মাসেরও বেশি সময় পর দেশের দৈনিক করোনাজয়ীর সংখ্যাটা নতুন আক্রান্তের চেয়ে কমে গেল। কিছুটা হলেও বাড়ল অ্যাকটিভ কেস। শুধু তাই নয়, দেশের মোট করোনা আক্রান্তের সংখ্যা পেরিয়ে গেল ৯০ লক্ষের গণ্ডি। বিশ্বের দ্বিতীয় দেশ হিসেবে এই উদ্বেগের সংখ্যা পেরল ভারত।

শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪৫ হাজার ৮৮২ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে সামান্য বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯০ লক্ষ ৪ হাজার ৩৬৬ জন। স্বাস্থ্য ও এদিন দেশে মৃত্যু হয়েছে ৫৮৪ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে সামান্য বেশি। ফলে দেশে মোট মৃত্যু বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৩২ হাজার ১৬২ জন।

সবচেয়ে উদ্বেগের বিষয় হল দেড় মাসেরও বেশি সময় পর সুস্থতার সংখ্যাটা নতুন আক্রান্তেরও নিচে নেমে এসেছে। কিছুটা হলেও বেড়েছে অ্যাকটিভ কেস। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৪৪ হাজার ৮০৭ জন। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৮৪ লক্ষ ২৮ হাজার ৪১০ জন। চিকিৎসাধীন রোগীর সংখ্যা অর্থাৎ অ্যাকটিভ কেস সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৪৩ হাজার ৭৯৪ জন। এদিন করোনা পরীক্ষা হয়েছে সাড়ে ১০ লক্ষের কিছু বেশি।

আরও পড়ুন: আহমেদাবাদে জারি হচ্ছে সম্পূর্ণ কারফিউ

মহারাষ্ট্র, কর্নাটক, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ ও দিল্লি, এই ছয় রাজ্যেই করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭,৬৩,০৫৫ জন। সংক্রমণে মৃত্যু হয়েছে ৪৬,৩৫৬ জনের। সুস্থ হয়েছেন ১৬,৩৫,৯৭১ জন। মহারাষ্ট্রে অ্যাকটিভ কেস ৮০,৭২৮। কর্নাটকে করোনা আক্রান্তের সংখ্যা ৮,৬৭,৭৮০। মৃত্যু হয়েছে ১১,৬০৪ জনের। সুস্থ হয়েছেন ৮,৩০,৯৮৮ জন। কর্নাটকে অ্যাকটিভ কেস ২৫,১৮৮। অন্ধ্রপ্রদেশে করোনা আক্রান্ত হয়েছেন ৮,৫৮,৭১১ জন। সংক্রমণে মৃত্যু হয়েছে ৬৯১০ জনের। সংক্রমণ সারিয়ে সুস্থ হয়েছেন ৮,৩৫,৮০১ জন। অন্ধ্রপ্রদেশে অ্যাকটিভ রোগীর সংখ্যা ১৬,০০০। তামিলনাড়ুতে করোনা আক্রান্তের সংখ্যা ৭,৬৪,৯৮৯। কোভিড সংক্রমণে মৃত্যু হয়েছে ১১,৫৫০ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৭,৩৯,৫৩২ জন। তামিলনাড়ুতে অ্যাকটিভ কেস ১৩,৯০৭। উত্তরপ্রদেশে করোনা আক্রান্তের সংখ্যা ৫,১৯,১৪৮। সংক্রমণে মৃত্যু হয়েছে ৭৪৮০ জনের। সুস্থ হয়েছেন ৪,৮৮,৯১১ জন। উত্তরপ্রদেশে অ্যাকটিভ কেস ২২,৭৫৭। দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ৫,১০,৬৩০। সংক্রমণে মৃত্যু হয়েছে ৮০৪১ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৪,৫৯,৩৬৮ জন। রাজধানী শহরে অ্যাকটিভ রোগীর সংখ্যা ৪৩,২২১।

Related Articles

Back to top button
Close