fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩৬২৬, সুস্থ ৩৮৫০, মৃত ৫০

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩৬২৬ জনের, সুস্থ হয়েছেন ৩৮৫০ জন আর মৃত্যু হয়েছে ৫০ জনের। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯২.৫৪ শতাংশে। শুক্রবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩৬২৬ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৪৯১৩১ জন।  এদিন আরও ৫০ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৭৯২৩ জনের। ২৪ ঘন্টায় আরও ৩৮৫০ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৪১৫৬০৯ জন।
এদিনও অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৮৪২ জন, উত্তর ২৪ পরগনাতে ৮২৬ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৪৮ জন, হুগলিতে ২৫৫ জন,  হাওড়ায় ২০৯ জন, দার্জিলিংয়ে ১৫৪ জন, পশ্চিম মেদিনীপুরে ১৪৩ জন, পূর্ব মেদিনীপুরে ১০১ জন সুস্থ হয়েছেন। এদিনও ফের হাসপাতালে রোগীর সংখ্যা কমে গিয়েছে ২৭৪ জন। এই মুহূর্তে রাজ্যে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২৫৫৯৯ জন।
এখনও পর্যন্ত রাজ্যের ৯৫ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৫৪৩৪১০৩ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৪১৫৯ জনের। রাজ্যের ১০১ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৪৪ টি সরকারি এবং ৫৭ টি বেসরকারি হাসপাতালে মোট ১৩৫০৮  টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১৮০৯ জনের। ভেন্টিলেটর রয়েছে ১০৯০ টি। তার মধ্যে মাত্র ২৮.৪৮ শতাংশ রোগী ভর্তি আছেন।  হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯২৬৮৮ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৯১০৭৩৯ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ৯৫৮ জন রোগী রয়েছেন।
এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫০ জনের। তার মধ্যে এ দিন কলকাতায় ১০ জন, উত্তর ২৪ পরগনায় ১৬ জন ও হাওড়ায় ৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া দার্জিলিংয়ে ৪ জন,  নদিয়ায় ৩ জন, জলপাইগুড়ি, মুর্শিদাবাদ ও পূর্ব মেদিনীপুরে ২ জন করে আর  মালদা,  পুরুলিয়া, পশ্চিম বর্ধমান,  হুগলি ও দক্ষিণ ২৪ পরগনায় ১ জন করে আরও ১৮ রোগীর মৃত্যু হয়েছে। এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৮৮০ জন, উত্তর ২৪ পরগনায় ৭৭৪ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৩০৩ জন, নদিয়ায় ২১০ জন, হুগলিতে ১৭৮ জন, হাওড়ায় ২২৬ জন আর দার্জিলিংয়ে ১০৪ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে।

Related Articles

Back to top button
Close