fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

আশার আলো! করোনা রোগীর সুস্থতার হারে ভারত এখন শীর্ষে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দেশে দৈনিক আক্রান্তের চেয়ে বেড়ে চলেছে সুস্থতার সংখ্যা। আর সেই ব্যবধান ক্রমশ বেড়ে চলেছে। যা স্পষ্ট হচ্ছে অ্যাকটিভ কেসের পরিসংখ্যান দেখে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৮৬,৯৬১ জনের শরীরে মিলেছে মারণ ভাইরাসের জীবাণু, যার জেরে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৫৫ লক্ষের দোরগোড়ায়। একদিনে মৃত্যু হয়েছে ১১৩০ জনের। তবে আশা জাগাচ্ছে সুস্থতার হার।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে জানানো হয়েছে, করোনা রোগীদের সুস্থতার হারের বিচারে ভারত এখন আমেরিকারও উপরে রয়েছে।সারা দেশে এরই মধ্যে সুস্থ হয়েছেন ৪৩ লক্ষ ৯৬ হাজার ৩৯৯ জন। এই হারই বিশ্বের মধ্যে সর্বোচ্চ, পরিসংখ্যানের ভিত্তিতে দাবি স্বাস্থ্যমন্ত্রকের।বিশ্বে করোনার কবল থেকে সুস্থ হয়ে ওঠা ১৯ শতাংশই ভারতের। এমনই পরিসংখ্যান মিলছে। স্বাস্থ্যমন্ত্রকের দাবি, এই মুহূর্তের এটাই বিশ্বের সর্বোচ্চ সুস্থতার হার। নয়া পরিসংখ্যান অনুযায়ী, মোট সংক্রমিত ৫৪ লক্ষ ৮৭ হাজার ৫৮১। এ  নিয়ে করোনার বলি মোট ৮৭ হাজার ৮৮২। গত সপ্তাহের তুলনায় সামান্য হলেও কমেছে সংক্রমিতের হার।

আরও পড়ুন: উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপ, অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি রাজ্যে!

সোমবার সকালে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) জানিয়েছে, বিগত ২৪ ঘন্টায় (রবিবার সারাদিনে) ভারতে ৭,৩১,৫৩৪টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে। সবমিলিয়ে ২০ সেপ্টেম্বর পর্যন্ত ভারতে ৬,৪৩,৯২,৫৯৪টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে। এর আগে শনিবার সারাদিনে ভারতে ১২.০৬ লক্ষেরও বেশি স্যাম্পেল টেস্ট করা হয়েছিল। কিন্তু, রবিবার সারা দিনে করোনা-পরীক্ষার সংখ্যা অনেকটাই নিম্নমুখী।

Related Articles

Back to top button
Close