fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

করোনা চিকিৎসায় সরঞ্জাম কেনা নিয়ে বিপুল অর্থ নয়ছয়ের অভিযোগ! তদন্তের নির্দেশ মুখ্যমন্ত্রীর

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: আমফান ত্রাণ-রেশন দুর্নীতির পর এবার করোনার চিকিৎসা সরঞ্জাম কেনা নিয়েও দুর্নীতির অভিযোগ উঠল। সরকারি টাকায় নিম্নমানের সামগ্রী শুধু কেনা নয়, এমনকি কম দামি জিনিস বেশি দাম দিয়ে কিনে বিপুল সরকারি অর্থ নয়ছয় করার অভিযোগ উঠেছে সরকারি সংস্থার বিরুদ্ধেই। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর নির্দেশে রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি তৈরি করা হয়েছে। অভিযোগগুলি খতিয়ে দেখে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, রাজ্য জুড়ে বেড়ে চলা বিপুল পরিমাণ মহামারীর কারণে রাজ্যের অধীন ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল সার্ভিসেস কর্পোরেশন লিমিটেড নামে এক সংস্থাকে সমস্ত করোনা চিকিৎসার সরঞ্জাম কেনার বরাত দিয়েছিল রাজ্য। এক সঙ্গে প্রচুর সামগ্রী কিনতে যাতে বেশি সময় না লাগে, তার জন্য করোনা আবহে একটি আলাদা কমিটি গঠন করা হয়েছিল। গত কয়েক মাসে প্রায় ২ হাজার কোটি টাকার সরঞ্জাম কিনেছে রাজ্য সরকার।

আরও পড়ুন:বাংলাদেশের রাষ্ট্রধর্ম ইসলাম বাদ চেয়ে আইনি নোটিশ প্রত্যাহার

কিন্তু করোনা পরিস্থিতি কিছুটা স্থিতাবস্থা আসার পরেই হিসেব মিলিয়ে দেখতে গিয়ে রীতিমত চক্ষু চড়কগাছ রাজ্য সরকারের। একদিকে যেমন নিয়মের বাইরে গিয়ে কিছু এজেন্সি থেকে নিকৃষ্ট মানের ওষুধ, যন্ত্রপাতি, পিপিই কেনা হয়েছে, তেমনই অভিযোগ, এত সরঞ্জাম কেনা হলেও হিসেবে প্রচুর গরমিল রয়েছে।

স্বাস্থ্য দফতর মারফত এই দুর্নীতির কথা জানতে পেরেই নড়েচড়ে বসেছে নবান্ন। এই দুর্নীতির কথা কানে আসার পরেই অভিযোগগুলি তদন্ত করে দেখার জন্য একটি কমিটি গঠনের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। সেই ঘটনার তিন সদস্যের কমিটি গড়ে ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র দফতর। যারা যারা এই দুর্নীতি কাণ্ডে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িত রয়েছেন তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার ইঙ্গিতও দেওয়া হয়েছে।

Related Articles

Back to top button
Close