fbpx
কলকাতা

মেডিকা হাসপাতালে নাম ভাঁড়িয়ে করোনা পরীক্ষার চক্র, গ্রেফতার যুবক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের ভুয়ো করোনা পরীক্ষার চক্র ফের ধরা পড়ল কলকাতায়। কিছুদিন আগেই অনলাইনের মাধ্যমে এই ধরনের চক্রে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছিল এসএসকেএমের দুই স্বাস্থ্যকর্মী এবং আরজিকরের এক স্বাস্থ্যকর্মীকে। এবার মেডিকা হাসপাতালে নাম ভাঁড়িয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার করা হল সৌমিত্র চৌধুরী (৪০) নামে এক যুবককে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি মেডিকা হাসপাতালের তরফে স্বতঃপ্রণোদিত এক অভিযোগে পুলিশকে জানানো হয়, কেউ বা কারা হাসপাতালের নাম ভাঁড়িয়ে করোনা পরীক্ষা করে মানুষকে ঠকাচ্ছে। প্রতারিতদের সূত্র ধরে ঘটনার তদন্তে নামে পুলিশ। প্রথমে পাওয়া যায় একটি ফোন নম্বর। জানা যায়, সেই ফোন নম্বর থেকেই হোয়াটসঅ্যাপে যোগাযোগ করে চলছিল প্রতারণা। সেখানে নিজেকে মেডিকা হাসপাতালের কর্মী বলে পরিচয় দিত সৌমিত্র চৌধুরী নামে ওই যুবক।

আরও পড়ুন: রাজ্যে পূর্ণ সময়ের স্বাস্থ্যমন্ত্রী নিয়োগের দাবি মান্নান-সুজনের

এরপর ভুয়ো খদ্দের সেজে ফোন নম্বরের সূত্র ধরে সৌমিত্র চৌধুরীর হদিশ পায় পূর্ব যাদবপুর থানার পুলিশ। জেরায় সে পুলিশকে জানায়, অন্তত ৩০০ জনের লালারসের নমুনা সংগ্রহ করেছে সে। এর পর পরিচিত পরীক্ষাগার থেকে পরীক্ষা করিয়ে তার রিপোর্টও দিয়েছে। প্রতিটি পরীক্ষা করার জন্য ৩৬০০ টাকা করে নিতেন ওই ব্যক্তি। সোমবার ওই ব্যক্তিকে গ্রেফতার করার পর নিয়ে আসা হয় থানায়। তবে সংক্রমণের আশঙ্কায় তাকে জেল হেফাজতে পাঠানো হয়েছে। তার সঙ্গে কারা কারা জড়িত আছে তা খতিয়ে দেখছে পুলিশ।

Related Articles

Back to top button
Close