fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

২৪ ঘণ্টায় ১৩০ জন করোনা পজিটিভ রাজ্যে, মৃত ৯

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনায় আক্রান্ত হওয়ার সংখ্যা যে হারে বাড়তে শুরু করেছে, তাতে এবার রীতিমতো কপালে ভাঁজ পড়ছে স্বাস্থ্য দফতরের কর্তাদের। ২৪ ঘণ্টায় মোট ১৩০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এ রাজ্যে। যা এ যাবত্‍ সর্বাধিক বৃদ্ধি। মোট আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ১৬৭৮।  শেষ ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৯ জন। ফলে রাজ্যে মোট কোভিডে মৃত্যু দাঁড়াল ৮৮। শুক্রবার সন্ধেয় রাজ্যের স্বাস্থ্য ভবনের তরফে প্রকাশিত বুলেটিনে এমনটাই জানা যাচ্ছে। শুক্রবারের বুলেটিন বলছে, গতকাল অর্থাত্‍ বৃহস্পতিবার পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১৫৪৮। আরও ১৩০ জন আক্রান্ত হওয়ায় সেই মোট সংখ্যা হয়েছে ১৬৭৮। এখনও পর্যন্ত সেরে উঠেছেন মোট ৩২৩ জন। এই মুহূর্তে করোনা অ্যাকটিভ কেস অর্থাত্‍ শরীরে করোনার জীবাণু সক্রিয় রয়েছে ১১৯৫ জনের।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে রেকর্ড আক্রান্তের সঙ্গে রেকর্ড পরিমাণ নমুনা পরীক্ষাও হয়েছে। এই সময় ৩,০১৫টি নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে থেকেই ১৩০ জনের দেহে করোনার জীবাণু মিলেছে। সব মিলিয়ে রাজ্যে শুক্রবার পর্যন্ত ৩৫,৭৬৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর থেকেই স্পষ্ট কীভাবে রাজ্যে ক্রমশই নমুনা পরীক্ষা বাড়ছে। যার কারণেই এত আক্রান্তের খোঁজ পাওয়া যাচ্ছে। রাজ্যের মোট ১৭টি ল্যাবে চলছে পরীক্ষা। এই মুহূর্তে রাজ্যে কোভিড হাসপাতাল রয়েছে ৬৮টি। রাজ্যে মোট ৮৫৭০টি বেড আছে বলেও জানা গেছে বুলেটিনে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯০৭ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯২টি। সরকারি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ৪৯৬৪ জন। হোম কোয়ারেন্টাইনে ৯৫৭৬ জন।

আরও পড়ুন: রেশন নিয়ে দুর্নীতি খাস কলকাতায়, গরিবের পাশে দাঁড়িয়ে প্রতিবাদ বিজেপির

সব জেলাকে পিছনে ফেলে দিয়ে কলকাতা আক্রান্তের নিরিখে সবার প্রথমে রয়েছে। কলকাতায় এই মুহূর্তে করোনা অ্যাকটিভ রয়েছে ৫৭২ জনের দেহে, এমনটাও বলছে বুলেটিন। শুধু গত ২৪ ঘণ্টায় কলকাতায় প্রায় ৪০ জন করোনা রোগীর খোঁজ পাওয়া গিয়েছে। পাশাপাশি মারা গিয়েছেন ৮ জন। আর একজন মারা গিয়েছেন উত্তর ২৪ পরগণায়। সংক্রমণের নিরিখে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে হাওড়া ও উত্তর ২৪ পরগণা। এই দুই জেলায় সক্রিয় সংক্রমিতের সংখ্যা যথাক্রমে ৩১৮ ও ১৬২। যা বৃহস্পতিবারের চেয়ে ৩৬ ও ১১ বেশি।

Related Articles

Back to top button
Close